1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:১৭ অপরাহ্ন

বাণিজ্য মেলায় মোট বিক্রির দ্বিগুন অর্ডার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১০৭ বার

প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২২তম আসরে মোট বিক্রির দ্বিগুণেরও বেশি স্পট অর্ডার পাওয়া গেছে। মাসব্যাপী মেলার সমাপনী অনুষ্ঠানে আয়োজক রপ্তানী উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বেগম মাফরুহা সুলতানা জানান, এবারের মেলায় মোট ২৪৩ কোটি ৪৪ লাখ টাকা বা ৩০ দশমিক ৪৩ মিলিয়ন ডলারের স্পট অর্ডার পাওয়া গেছে।

“আর মেলায় মোট বিক্রির পরিমাণ ১১৩ কোটি ৫৩ লাখ টাকা,” বলেন তিনি।

মেলায় নান্দনিক নির্মাণ শৈলী ও সুন্দর প্যাভিলিয়ন ও স্টল নির্মাণের জন্য কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। এরমধ্য্যে প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটগরিতে ওয়ালটন হাইটেক, আখতার ফার্নিচার, হাতিল ও আকিজ ফুড অ্যান্ড বেভারেজ পুরস্কার পায়।

অনুষ্ঠানে জানানো হয়, মেলায় সবচেয়ে বেশি, ৩৪ লাখ টাকারও বেশি ভ্যাট দিয়েছে ওয়ালটন। এরপর রয়েছে র‌্যাংগস ২৮ লাখ টাকার বেশি। আর হাতিল প্রায় ২২ লাখ টাকা ভ্যাট দিয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে মন্ত্রী সৈয়দ আশরাফ বলেন, “ব্যবসায়ী, শিল্পপতি, সাধারণ কৃষক থেকে শুরু করে সাধারণ ব্যবসায়ীরা সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সকল দিক থেকে সকল ধরণের সূচকে প্রত্যেকটা গ্লোবাল র‌্যাংকিংয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

“এখন আমরা শুধুমাত্র পোশাক শিল্প নয়, অন্যান্য পণ্য উৎপাদন ও রপ্তানি শুরু করেছি। বিভিন্ন ধরনের মেশিন থেকে শুরু করে নানা ধরনের পণ্য এখন দেশেই উৎপাদিত হচ্ছে। আমি মনে করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।”

মন্ত্রী বলেন, “এক সময় বাংলোদেশকে বলা হতো বটমলেস বাস্কেট বা তলাবিহীন ঝুড়ি, সেই বাংলাদেশ কিন্তু এখন নেই। গত ৫ বছর আগের বাংলাদেশ আর নেই।

“এদেশের মানুষকে যদি সুযোগ দেওয়া হয়, উপযুক্ত পরিবেশ দেওয়া হয় এই বাংলাদেশ অচিরেই উন্নত দেশ হিসেবে পরিগণিত হবে।”

রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বেগম মাফরুহা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমাদ ও অর্থ সচিব হেদায়েতুল্লাহ আল মামুন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog