1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

বড় জয় দিয়ে শুরু মেয়েদের বিশ্বকাপ বাছাই পর্ব

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৭৪ বার

ক্রীড়া প্রতিবেদক :  শারমিন আক্তার ও ফারজানা হকের অর্ধশতক আর সালমা খাতুনের অলরাউন্ড নৈপুণ্যে সহজ জয় দিয়ে মহিলা বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করেছে বাংলাদেশ। পাপুয়া নিউ গিনির বিপক্ষে একপেশে ম্যাচে রুমানা আহমেদের দল জিতেছে ১১৮ রানে।
শ্রীলঙ্কায় কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২১৫ রান করে বাংলাদেশ।

শেষ পর্যন্ত দুইশ’ ছাড়ানো সংগ্রহ পাওয়া দলটির শুরুটা ভালো ছিল না। রানের খাতা খোলার আগেই ফিরেন শারমিন সুলতানা। প্রথম ৫ ওভারে ৪ রান সংগ্রহ করে দলটি, এই সময়ে তিন ওভার মেডেন খেলে তারা। ধীরে ধীনে রানে গতি বাড়ায় ডেভিড ক্যাপেলের শিষ্যরা।

সানজিদা ইসলামের সঙ্গে ৫১ ও ফরজানার সঙ্গে ৬৯ রানের দুটি জুটিতে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন শারমিন আক্তার। দলীয় ১২১ রানে ফিরে যাওয়ার আগে ৭টি চারে ৫৬ রান করেন তিনি।

অর্ধশতকে গিয়ে ফিরেন ছন্দে থাকা ফারজানাও। ৭টি চারে ৫১ রান করে তার বিদায়ের পর দলের সংগ্রহ দুইশ’ পার করেন সালমা ও শায়লা শারমিন। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে এই দুই জনে গড়েন ৫৫ রানের জুটি। ৩১ বলে চারটি চারে ৩২ রানে অপরাজিত থাকেন সালমা। জুটিতে শায়লার অবদান ২০ রান।

বড় লক্ষ্য তাড়ায় ভালো করতে পারেনি পাপুয়া নিউ গিনি। ৩২ ওভার ১ বলে ৯৭ রানে অলআউট হয়ে যায় দলটি।

উদ্বোধনী জুটি বিদায় নেয় স্কোর বোর্ডে ২ রান জমা হতেই। তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ট্যানিয়া রুমা পকে সিয়াকা। অধিনায়ক রুমানা এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে তিন অঙ্ক ছোঁয়ার আগেই গুটিয়ে যায় পাপুয়া নিউ গিনি।

বাংলাদেশের রুমানা, সালমা, পান্না ঘোষ ও জাহানারা আলম দুটি করে উইকেট।

জয় দিয়ে শুরু করা রুমানার দল বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলবে পাকিস্তানের বিপক্ষে। সানা মিরের দল এদিন দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে ৬৩ রানে।

পাপুয়া নিউ গিনির ওয়ানডে মর্যাদা না থাকায় এই ম্যাচের আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা নেই।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ মহিলা ক্রিকেট দল: ৫০ ওভারে ২১৫/৬ (শারমিন সুলতানা ০, শারমিন আক্তার ৫৬, সানজিদা ২৮, ফারজানা ৫১, রুমানা ০, নিগার ১৪, সালমা ৩২*, শায়লা ২০*; র‌্যাভিনা ২/২৩, টম ২/৩৫, জিমি ২/৩২, নর্মা ০/২৮, ভেরু ০/২১, কোনিও ০/১৯, কাইয়া ০/৩৭, ফিলিপ ০/১১)

পাপুয়া নিউ গিনি মহিলা ক্রিকেট দল: ৩২.১ ওভারে ৯৭ (নর্মা ০, ব্রেন্ডা ১, ট্যানিয়া ২০, সাইয়াকা ৩২, কোনিও ২৯, ফ্র্যাঙ্ক ৩, জিমি ০, কাইয়া ২, ফিলিপ ২, র‌্যাভিনা ০, টম ০*; জাহানারা ২/২৭, পান্না ২/২০, সালমা ২/১৪, রুমানা ২/১৩, খাদিজা ১/১৭)

ফল: বাংলাদেশ মহিলা ক্রিকেট দল ১১৮ রানে জয়ীৃ

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog