1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

সংবাদমাধ্যমে গুরুত্ব না পাওয়া’ হামলার তালিকা প্রকাশ করেছে হোয়াইট হাউস

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১০৬ বার

আন্তর্জাতিক ডেস্ক :  সব সন্ত্রাসী হামলার খবর সংবাদমাধ্যমে যথাযথভাবে আসে না দাবি করে এমন ৭৮টি হামলার তালিকা প্রকাশ করেছে হোয়াইট হাউস। ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গনে হওয়া বিভিন্ন হামলাকে এ তালিকার অন্তর্ভূক্ত করা হয়েছে।
অবশ্য, অরল্যান্ডো, নিস, প্যারিস, সান বার্নার্ডিনো, ব্রাসেলস এবং বেলজিয়ামের হামলার মতো বড় বড় হামলাগুলোকেও এ তালিকার অন্তর্ভূক্ত করায় ট্রাম্প প্রশাসনের দাবির সত্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। সংবাদমাধ্যমগুলোতে এ নিয়ে সমালোচনা চলছে। তাদের দাবি, এসব হামলাগুলো নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে কয়েক সপ্তাহ ধরে আলোচনা হয়েছিল।
মার্কিন সংবাদমাধ্যম পলিটিকোর প্রতিবেদনে বলা হয়, সব সন্ত্রাসী হামলার খবর সংবাদমাধ্যমে যথাযথ গুরুত্ব পায় না বলে সোমবার ট্রাম্প অভিযোগ করার পরই তালিকাটি প্রকাশ করা হলো। সোমবার সকালে ট্রাম্প বলেন, ‘প্যারিসে কী হয়েছে, নিসে কী হয়েছে তা আপনারা দেখেছেন। পুরো ইউরোপে এমনটা হচ্ছে। এমন ঘটনাও আছে যার কোনও খবরই পাওয়া যায় না। আবার অনেক ক্ষেত্রে অসৎ সংবাদমাধ্যমগুলো সেইসব খবর প্রকাশ করতে চায় না। এর পেছনে কারণ আছে এবং আপনারা তা বোঝেন।’
ট্রাম্পের ওই বক্তব্যের পর হোয়াইট হাউসের পক্ষ থেকে ৭৮টি হামলার একটি তালিকা প্রকাশ করা হয়। অভিযোগ করা হয়, একসময় এসব হামলা নিয়ে ব্যাপক খবর প্রকাশ হলেও এখন তা যথাযথ কাভারেজ পাচ্ছে না।
তালিকায় উল্লিখিত ৭৮টি হামলার মধ্যে ১১টি যুক্তরাষ্ট্রে হয়েছে। এছাড়া তালিকায় থাকা অন্য হামরাগুলোর ঘটনাস্থল হিসেবে যেসব দেশের নাম উল্লেখ করা হয়েছে সেগুলো হলো- আফগানিস্তান, আলজেরিয়া, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, বেলজিয়াম, বসনিয়া, ব্রিটেন, কানাডা, শাদ, ডেনমার্ক, মিসর, ফ্রান্স, জার্মানি, ইন্দোনেশিয়া, জর্ডান, কুয়েত, লিবিয়া, ফিলিপাইন, সৌদি আরব, সুইডেন, তিউনিসিয়া, তুরস্ক এবং সংযুক্ত আরব আমিরাত।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog