1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

অস্ত্র উঁচিয়ে গুলি: বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতার রিমান্ড নামঞ্জুর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩১২ বার

প্রতিবেদক :  রাজধানীর গুলিস্তানে গত বছর হকার উচ্ছেদের সময় অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার মামলায় বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়ার আবেদনে সাড়া দেয়নি আদালত। রোববার মামলার তদন্ত কর্মকর্তা বহিষ্কৃত ছাত্রলীগ নেতা মো. সাব্বির হোসেন ও মো. আশিকুর রহমানের সাত দিনের রিমান্ড চাইলে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক এস এম মাসুদ জামান তা নামঞ্জুর করেন।

রিমান্ড না হওয়ায় আসামিদের ফের কারাগারে পাঠানো হয়েছে বলে ওই আদালত সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাহমুদুর রহমান জানিয়েছেন। তিনি বলেন, দুই ছাত্রলীগ নেতার আইনজীবী রিমান্ডের বিরুদ্ধে শুনানি করলেও জামিন আবেদন করেননি। তাই তাদের কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি সাইদুর রহমান মানিক দুই বহিষ্কৃত ছাত্রলীগ নেতার পক্ষে শুনানি করেন। গত ৪ ডিসেম্বর শুনানির দিন হাজির না হওয়ায় সাব্বির-আশিকের জামিন বাতিল করে তাদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করে আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সরফুজ্জামান আনসারীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলেও আদালত তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠায়।

গত বছরের ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের মধ্যে গোলাপী ফুলহাতা শার্ট পরিহিত ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের তখনকার সাধারণ সম্পাদক সাব্বির রহমানকে রিভলবার উঁচিয়ে গুলি করতে দেখা যায়।

সাব্বিরের পাশে নীল টি-শার্ট পরা ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকের হাতেও দেখা যায় পিস্তল। সংবাদপত্রে ছবি আসার পর ছাত্রলীগ তাদের বহিষ্কার করলে ১ নভেম্বর শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক এই দুজনসহ অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করেন।

পরে ১৭ নভেম্বর আশিক-সাব্বির ঢাকার আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog