1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

নির্বাচনকালীন সরকারের প্রস্তাব দেবে বিএনপি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২২৭ বার

প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিএনপি প্রধানমন্ত্রীর কাছে নির্বাচনকালীন সহায়ক সরকারের একটি প্রস্তাব দেবে। এটি নিয়ে সরকার আলোচনার উদ্যোগ না নিলে দায় তাদেরই নিতে হবে।
আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।
এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, নবগঠিত নির্বাচন কমিশনের প্রধান প্রধান কমিশনার হওয়ার মতো যোগ্য ব্যক্তি নন। এই নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনে বিএনপি যাবে কি না, সেটা অনেক পরের ব্যাপার। তবে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিয়ে আসছে, সামনেও অংশ নেবে।
আরেক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, মানুষ খুব ভালোভাবেই উপলব্ধি করে, নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার না থাকলে কারও পক্ষেই সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় সহায়ক সরকার দরকার। বিএনপি সহায়ক সরকারের প্রস্তাব দেবে এবং সরকারকে আলোচনার জন্য উদ্যোগ নেওয়ার আহ্বান জানাবে। কারণ রাষ্ট্রপতিকে বলার কাজ শেষ হয়ে গেছে। তিনি ‘অপকর্ম’ যেটা করার সেটা করে ফেলেছেন। এখন বিএনপি প্রধানমন্ত্রীকেই সহায়ক সরকারের প্রস্তাব দেবে। সরকারকে আলোচনায় আসতে হবে, না হলে সব দায়ভার তাঁকেই বহন করতে হবে। আরেক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব দাবি করেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা হলে বিএনপির হাল কে ধরবেন, এ ধরনের বিষয় নিয়ে বিএনপির নেতা-কর্মীরা কোনো বৈঠক বা আলোচনা করেনি। এসব খবর কাল্পনিক।
পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘কোথায় নেই দুর্নীতি? শুধু পদ্মা সেতুই নয়, সবখানেই দুর্নীতি হচ্ছে। পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ থেকে বিশ্বব্যাংক তাদের অবস্থান থেকে সরে এখনো আসেনি। দুর্নীতি যে হয়নি, এটা তারা বলেনি।’

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog