1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

মোবাইল ফোনে ভয়েস মেইল সেবা শুরু অপারেটরদের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৯৩ বার

প্রতিবেদক : বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে মোবাইল ফোনে ভয়েস মেইল সেবা চালু করল তিনটি মোবাইল ফোন অপারেটর কোম্পানী। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় গণভবন থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কার্যালয়ে চেয়ারম্যানকে একটি ভয়েস মেইল পাঠিয়ে সোমবার এ সেবার উদ্বোধন করেন।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমও ভয়েস মেইল পাঠিয়ে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা তার ভয়েস মেইলে বলেন, “বিটিআরসি চেয়াম্যান সাহেব, আমি সজীব ওয়াজেদ বলছি, আইসিটি অ্যাডভাইজার। বাংলাদেশে এই প্রথমবারের মত ভয়েস মেইল সার্ভিস চালু করার জন্য আপনাকে এবং বিটিআরসিকে আমার কংগ্রাচুলেশন্স এবং কৃতজ্ঞতা। থ্যাংকইউ এবং জয়বাংলা।”

বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, গত নভেম্বরে এক গণশুনানিতে শিগগিরই স্বল্প মূল্যে ভয়েস মেইল চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এটি নতুন কোনো সেবা নয়। কিছু কিছু অপারেটর এই অফার আগেই চালু করেছিল।
“কিন্তু গ্রাহকদের এ সেবা নেওয়ার প্রক্রিয়া ছিল কমপ্লিকেটেড, দীর্ঘ প্রসেস। সাধারণ গ্রাহকরা তাতে উৎসাহিত হয়নি।”

শাহজাহান মাহমুদ বলেন, ভয়েস মেইল সেবা চালু হলে নেটওয়ার্কের উপর চাপ কম পড়বে এবং একবার ফোনে না পেয়ে মেসেজ রেখে দিলে বারবার ফোন করার প্রয়োজন হবে না।

“প্রয়োজনীয় কথাটি রেকর্ড করে ব্যবহারকারীরা পাঠিয়ে দিতে পারবেন মোবাইল নম্বরে। তবে এটি ইউজার ফ্রেন্ডলি করতে হবে।”

রবি, বাংলালিংক ও টেলিটক এ সেবা চালু করেছে এবং আগামীতে গ্রামীণফোনও এ সেবায় আসবে বলে আশা প্রকাশ করেন বিটিআরসি চেয়ারম্যান।
মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, বর্তমানে তাদের ১২ লাখ গ্রাহক এ সেবা নিচ্ছে।

“এর চাহিদা অনেক বেশি, কল করলে যে চার্জ হয়, সে পরিমাণ চার্জই হবে। আগামীতে এ সেবা নিয়ে মার্কেটিং ক্যাম্পেইন করা হবে।”

বিটিআরসি ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, বাংলালিংকের সিইও এরিক অসসহ বিটিআরসি কমিশনার ও অন্যান্য অপারেটরের প্রতিনিধি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog