1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৫ পূর্বাহ্ন

ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের পদত্যাগ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২০০ বার

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন পদত্যাগ করেছেন। হোয়াইট হাউজের পক্ষ থেকে তার পদত্যাগের খবর নিশ্চিত করা হয়েছে।

সোমবার ট্রাম্প প্রশাসনের কাছে পদত্যাগপত্র জমা দেন ফ্লিন। দায়িত্ব গ্রহণের আগেই রাশিয়ার দূতের সঙ্গে যোগাযোগের পরিপ্রেক্ষিতে চলমান বিতর্কের মধ্যেই এই ঘোষণা দিয়েছেন তিনি।

এর আগে যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট প্রশাসনকে জানিয়েছিল, রাশিয়ার সঙ্গে অযাচিত যোগাযোগ ফ্লিনকে সংকটাপন্ন পরস্থিতিতে ফেলতে পারে।

হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়, রাশিয়ার দূতের সঙ্গে মাইকেল ফ্লিনের যোগাযোগের খবর নিয়ে বিতর্কের পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতি যাচাই করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের শপথ নেওয়ার আগে নিষেধাজ্ঞার বিষয়ে যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে মাইকেল ফিন কথা বলেছেন বলে কিছু গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এর পর থেকেই ফ্লিনকে নজরদারিতে রাখা হয়।

যুক্তরাষ্ট্রে সরকারি দায়িত্বে না থাকা নাগরিকদের (প্রাইভেট সিটিজেন) কূটনৈতিক কার্য সম্পাদন অবৈধ। একজন প্রাইভেট সিটিজেন হিসেবে ফ্লিন ট্রাম্প প্রশাসনে নিয়োগ পাওয়ার আগেই গত বছরের শেষের দিকে দূতের সঙ্গে কথা বলেছিলেন।

সূত্র: সিএনবিসি নিউজ

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog