1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:১৩ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চার স্তরের নিরাপত্তা থাকবে: ডিএমপি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭৪ বার

প্রতিনিধি: ২১ ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকাজুড়ে চার স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া।

এ সময় তিনি সকলকে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে দিবসটি পালনের জন্য সকল শ্রেণী পেশার মানুষকে আহ্বান জানান।

ডিএমপি কমিশনার বলেন, মহান একুশের প্রথম প্রহরে ভিভিআইপি ছাড়া সকলেই শহীদমিনারে যাবে পলাশীর মোড় থেকে। এই নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়ন করা হবে জানান তিনি।

রবিবার সকালে জাতীয় শহীদ মিনারের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা তদারকি করার পর উপস্থিত সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার।

আসাদুজ্জামান মিঞা বলেন, এ বছর কেউ যাতে শহীদ বেদীতে জুতো পায়ে উঠে পড়তে না পারে সে জন্য সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি জানান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, কূটনীতিক কোরের সদস্যরা দোয়েল মৎস্যভবন হয়ে দোয়েল চত্বর দিয়ে শহীদ মিনারের পথে যাবেন। এর বাইরে যারা রয়েছেন তাদের সকলকেই পলাশীর মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সামনে দিয়ে শহীদ মিনারে যেতে হবে।

ডিএমপি কমিশনার আরো বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিরা শহীদ মিনারে তাদের শ্রদ্ধানিবেদনের পর চলে গেলেই পলাশীর পথ খুলে দেওয়া হবে। তার আগে এই পথ আটকে রাখা হবে। এ অবস্থায় আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি সব ধরনের সহযোগিতা দিতে সকল রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, প্রাণের এই উৎসবে কেউ যাতে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে, সব পর্যায়ের মানুষ যাতে ভাষার শহীদদের প্রতি তাদের শ্রদ্ধা জানাতে পারেন সে জন্য সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দফায় দফায় সমন্বয় সভা করা হয়েছে আর তার ভিত্তিতেই এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog