1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

বিএনপির হুমকি হাওয়া ভবনের মতো হাওয়ায় মিলিয়ে যাবে : শাজাহান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭২ বার

প্রতিবেদক : জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির হুমকি বাতাসে মিলিয়ে যাবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। সোমবার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, “বিএনপি নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে বিভিন্ন হুমকি-ধামকি দিচ্ছে। সেদিন ফখরুল-রিজভী সাহেবরা অনেক কথা বলেছে।

“নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির হুমকি-ধামকি হাওয়া ভবনের মতো হাওয়ায় মিলিয়ে যাবে।”

গত ১৫ ফেব্রুয়ারি রাজধানীতে এক আলোচনা সভার পর সাংবাদিকদের প্রশ্নে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে বাংলাদেশে কোনো নির্বাচন হবে না বলে সরকারকে হুঁশিয়ার করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর প্রতিক্রিয়ায় বিএনপি নেত্রীকে গ্রেপ্তারে সরকারের কোনো ভাবনা নেই জানালেও দুর্নীতি মামলায় বিচারের মুখে থাকা খালেদা আদালতে দোষী সাব্যস্ত হয়ে কারাগারে গেলে তার জন্য নির্বাচন থেমে থাকবে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আর তোফায়েল আহমেদ মনে করেন, খালেদা দোষী হয়ে জেলে গেলেও তাকে ছাড়াই নির্বাচনে আসবে বিএনপি।

এর প্রতিক্রিয়ায় শুক্রবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তাদের চেয়ারপারসনকে বাদ দিয়ে কোনো নির্বাচন ‘হতে পারবে না’।

নির্বাচন আটকে দেওয়া নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যে দলটির সমালোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তিনি বলেন, আদালতে চুরির প্রমাণ থাকলে বিএনপি নেত্রী শাস্তি হবেই।

“সেজন্য তারা ইলেকশনই হতে দেবে না। একটা চোর … এতিমের টাকা যে চুরি করে খায়, তাকে রক্ষার জন্য ইলেকশন হতে দেবে না। কতো আবদারের কথা, কতো আহ্লাদের কথা। এতো আহ্লাদ যখন, তখন গরীব মানুষের টাকা কয়টা দিয়ে দিলেই হত।”

এর প্রতিক্রিয়ায় রোববার সংবাদ সম্মেলনে এসে রিজভী আবারও বলেন, “বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন হবে না, হতে পারে না, হতে পারবে না- এটা আমি সুস্পষ্টভাবে আপনাদের সামনে জানিয়ে দিলাম।”

বিএনপি নেতা রিজভীর সমালোচনা করে শাজাহান খান বলেন, “গতকাল রিজভীর সাহেব বলেছেন, এই নির্বাচন হতে দেবে না। তার মানে কী, তারা ২০১৩-১৪ সালের সহিংসতার পুনরাবৃত্তি করতে চায়?

“যে কোনো মুহূর্তে বিএনপি-জামায়াত বিষধর শাপের মত ছোবল দিতে পারে। এর থেকে পরিত্রাণের জন্য এই বিষধর শাপের মাথায় আঘাত করতে হবে। আর এই আঘাত করতে হবে ভোটের মাধ্যমে। ভোটের মাধ্যমে তাদের পরাজিত করে মাথা ভেঙে দিতে হবে।”

আওয়ামী লীগের ক্ষমতা দীর্ঘস্থায়ী নয় মন্তব্য করে ভোটের মাধ্যমে ক্ষমতায় যেতে বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান নৌমন্ত্রী।

“আওয়ামী লীগ শতবর্ষ বাংলাদেশ শাসন করবে, এটা কোনো কথা নয়। লিবিয়ায় গাদ্দাফিও পারেনি, আমরাও পারব না। কে কখন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসবে, কেউ বলতে পারে না। তাই নির্বাচনে আসুন, আপনাদের জনপ্রিয়তা থাকলে ক্ষমতায় আসতেও পারেন।”

সদ্যপ্রয়াত আওয়ামী নেতা সুরঞ্জিত সেনগুপ্ত স্মরণে কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এই সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমি নামের একটি সংগঠন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog