1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ১২ মে ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

যৌন হয়রানির অভিযোগে জগন্নাথ শিক্ষক বরখাস্ত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৫৩ বার

প্রতিবেদক : এক ছাত্রী যৌন হয়রানির অভিযোগ তোলার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হালিম প্রামাণিক ওরফে সম্রাটকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সোমবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ‌্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তটি জানানো হয়।

অভিযোগ পাওয়ার পরপরই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ বিষয়ে ‘জরুরি ব‌্যবস্থা’ নিতে বিশ্ববিদ‌্যালয়টির উপাচার্য অধ‌্যাপক মীজানুর রহমানকে বলেছিলেন বলে মন্ত্রণালয় কর্মকর্তারা জানান।

“বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে,” বলা হয় বিজ্ঞপ্তিতে।

শিক্ষামন্ত্রীর নির্দেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিষয়ে দ্রুত তদন্ত করে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

উপাচার্য মীজানুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, “সম্রাটকে বিরুদ্ধে আনা অভিযোগের ভিত্তিতে প্রাথমিক পদক্ষেপ অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এই অভিযোগের তদন্ত চলছে।”

ক্লাসের কথা বলে নিজ বিভাগের এক ছাত্রীকে ডেকে নিয়ে সহযোগী অধ‌্যাপক সম্রাট যৌন নিপীড়ন করেন বলে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে ওই ছাত্রী বলেন, গত বুধবার বিকালে তাকে ফোনে করে বিভাগে ডেকে নিয়ে যৌন নির্যাতন করতে গেলে তিনি ওই শিক্ষককে ‘ধাক্কা দিয়ে’ বেরিয়ে আসেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog