1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

খুলনায় সোনালী ব্যাংক জিএমসহ ৫ জনের বিরুদ্ধে আত্মসাতের মামলা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৫৮ বার

প্রতিবেদক : সোনালী ব্যাংক খুলনা শাখার ১২৬ কোটি ৮২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির মহাব্যবস্থাপকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। বুধবার খুলনা নগরীর খানজাহান আলী থানায় দুদকের উপ-পরিচালক মোহা. মোশাররফ হোসেন বাদী হয়ে এ মামলা করেন বলে সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান।

মামলায় সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) নেপাল চন্দ্র সাহা, ব্যাংকের সাবেক উপ-মহাব্যবস্থাপক সমীর কুমার দেবনাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান, সহকারী কর্মকর্তা কাজী হাবিবুর রহমান ও মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এসএম এমদাদুল হোসেনকে আসামি করা হয়েছে।
২০১০ সালের ১২ জুলাই থেকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে এই অর্থ আত্মসাতের ঘটনা ঘটে বলে জানান দুদক কর্মকর্তা প্রণব কুমার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, খুলনা করপোরেট শাখা থেকে বিভিন্ন ঋণের নামে ৮৫ কোটি ৮০ লাখ ৬৯ হাজার ১৭৪ টাকা মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের অনুকুলে উত্তোলন করা হয়।

এই অর্থের বিপরীতে মালামাল কেনার কথা থাকলেও তা না করে আসামিরা পরস্পর যোগসাজসে দুর্নীতি, প্রতারণা, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও অপরাধজনক অসদাচরণের মাধ্যমে উত্তোলন করা অর্থ আত্মসাৎ করেছেন।

এতে ব্যাংক বা সরকারের সুদসহ ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকা ক্ষতি হয়েছে বলে এই দুদক কর্মকর্তা জানান।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog