1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৯ পূর্বাহ্ন

দুই দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৩৬ বার

প্রতিবেদক: দুইদিনের সরকারি সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্কর। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে ঢাকায় এসে পৌঁছান তিনি।

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের আমন্ত্রণে এ সফরে এলেন তিনি। সফরকালে তিনি লা মেরিডিয়ান হোটেলে থাকবেন বলে জানা যায়।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরের প্রস্তুতি নিয়ে আলোচনার জন্য ভারতের পররাষ্ট্রসচিব এস জয়শঙ্কর ঢাকায় এসেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, দুপুরে চীনের বেইজিং থেকে ঢাকায় আসেন এস জয়শঙ্কর। বিকেল পাঁচটার দিকে তিনি জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এরপর সন্ধ্যায় হোটেলে ফিরে তিনি পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের সঙ্গে আলোচনায় বসবেন। শুক্রবার সকালে দিল্লির উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

দুই দফায় শেখ হাসিনার সফরটি পিছিয়ে যাওয়ার পর বৃহস্পতিবার ঢাকায় এলেন ভারতের পররাষ্ট্রসচিব। তিনি সম্ভাব্য সফরসূচি এবং ওই সফরের আলোচনার বিষয়বস্তু নিয়ে প্রাথমিক আলোচনা করবেন। সফরের চূড়ান্ত সূচি ঠিক করতে আরো কিছুটা সময় লাগতে পারে বলে ঢাকা ও দিল্লির কূটনৈতিক সূত্রগুলোর সঙ্গে যোগাযোগ করে আভাস পাওয়া গেছে।

বাংলাদেশের কর্মকর্তারা বলছেন, ডিসেম্বর ও ফেব্রুয়ারিতে দুই দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর পিছিয়ে যাওয়ার পর এখন পর্যন্ত চূড়ান্ত সফরসূচি ঠিক হয়নি। দুই পক্ষ এখন আগামী এপ্রিলের প্রথমার্ধে সফরটি আয়োজনের কথা ভাবছে।

এবার দিল্লি সফরের সময় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির অতিথি হিসেবে শেখ হাসিনা রাষ্ট্রপতি ভবনে থাকবেন। এই প্রথমবারের মতো বাংলাদেশের কোনো প্রধানমন্ত্রীকে এই সম্মান জানানো হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog