1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:১১ পূর্বাহ্ন

সাজা হলেও খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন : মওদুদ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৪৯ বার

প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুটি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা হলেও নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করতে পারবেন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

২০ দলীয় জোটের শরিক দল লেবার পার্টি ‘পিলখানা ট্র্যাজেডি’ স্মরণে এই আলোচনা সভার আয়োজন করে।

মওদুদ বলেন, ধরে নিলাম মিথ্যা মামলার রায়ে তার সাজা হয়ে গেল। কিন্তু আমরা আপিল ফাইল করব। আপিলটা হলো কনটিনিউশন অব দ্য প্রসিডিংস। অর্থাৎ যে বিচার হয়েছে- সে বিচারের ধারাবাহিকতা।

তিনি বলেন, আমরা তখন নেত্রীর জামিন নেব। বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হলেও নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করতে পারবেন এবং দল ও জোটের নেতৃত্বও দিতে পারবেন।

মওদুদ বলেন, আমরা শন্তিপূর্ণ আলাপ আলোচনা, সমঝোতার মাধ্যমে রাজনৈতিক সংকট নিরসন করতে চাই। একদলীয় কোনো নির্বাচন এদেশের মাটিতে আর হবে না। সে ধরনের পরিকল্পনা কারও থাকলে তারা বাস্তবতা থেকে বিচ্ছিন্ন রয়েছেন।

তিনি বলেন, সংলাপ-সমঝোতা না হলে আন্দোলন ছাড়া কোনও বিকল্প থাকবে না। গণতান্ত্রিক পরিবেশের জন্য বিএনপির আন্দোলনও চলবে, নির্বাচনের প্রস্তুতিও চলবে। সব নেতা-কর্মীর বিরুদ্ধে করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের আহ্বানও জানান মওদুদ।
বিডিআর বিদ্রোহ দমনে ‘সরকারের ব্যর্থতা’র কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন,  বিদ্রোহ দমনে সরকার তাৎক্ষণিক ব্যবস্থা নেয়নি। কারা এই সেনা কর্মকর্তাদের হত্যার পেছনে ছিল, কী উদ্দেশ্য ছিল জনগণকে জানানোর আহ্বান জানান তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog