1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

আত্মহত্যা ঠেকাতে ফেইসবুক !

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭
  • ২৫১ বার

প্রযুক্তি ডেস্ক : কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার  ওঅন্যান্য সেবার উন্নয়ন করে ব্যবহারকারীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা প্রতিরোধ করার চেষ্টা চালাচ্ছে ফেইসবুক। বিশ্বের বৃহত্তম এই সামাজিক যোগাযোগ মাধ্যম জানিয়েছে, তারা আত্মহত্যা প্রতিরোধী টুলের সঙ্গে লাইভ স্ট্রিমিং সেবা, ফেইসবুক লাইভ ও মেসেঞ্জার সেবা একীভূত করার পরিকল্পনা করছে।

কৃত্রিম বুদ্ধিমত্তা আত্মহত্যার প্রবণতা রয়েছে এমন ব্যবহারকারীদের খুঁজে বের করতে সাহায্য করবে বলে বুধবার এক ব্লগপোস্টে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই লাইভ ভিডিও স্ট্রিমিং এর মধ্যে আক্রমণাত্মক আর আপত্তিকর উপাদান পর্যবেক্ষণ করার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করছে ফেইসবুক।

মার্কিন দৈনিক নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, আগের জানুয়ারিতে ফ্লোরিডার এক ১৪ বছর বয়সী বালিকা ফেইসবুক লাইভে তার আত্মহত্যার ভিডিও সরাসরি সম্প্রচার করেন।

ফেইসবুকের ভাষ্য অনুযায়ী, আপডেটেড টুলস লাইভ ভিডিও দেখছেন এমন ব্যবহারকারীদের সরাসরি যিনি সম্প্রচার করছে তার নিকট পৌঁছাবার এবং ফেইসবুকের কাছে ভিডিওটি সম্পর্কে রিপোর্ট করার সুযোগ করে দেবে।

যুক্তরাষ্ট্রের ১৫ থেকে ২৯ বছর বয়সীদের জন্য মৃত্যুর দ্বিতীয় প্রধান কারণ হল আত্মহত্যা। ন্যাশনাল সেন্টার ফর হেলথ স্ট্যাটিসটিকস স্টাডি অনুযায়ী দেশটিতে ১৯৯৯-২০১৪ সালের মধ্যে আত্মহত্যার প্রবণতা একলাফে ২৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog