1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১৫ মে ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন

মূর্তি অপসারণ না করলে হাইকোর্ট ঘেরাও করবে ওলামা লীগ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৪ মার্চ, ২০১৭
  • ৮৬ বার

প্রতিবেদক: আগামী ১৫ দিনের মধ্যে হাইকোর্টের সামনে গ্রিক দেবির মূর্তি অপসারণ না করা হলে হাইকোর্ট ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে বাংলাদেশ ওলামা লীগ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে এ হুঁশিয়ারি দেয়া হয়।

মানববন্ধনে ওলামা লীগের সভাপতি মুহাম্মদ আখতার হুসাইন বলেন, গ্রিক দেবির মূর্তি সরকার নয়, প্রধান বিচারপতি বসিয়েছে।

তিনি বলেন, প্রধান বিচারপতিকে জিজ্ঞাসা করলেই মূর্তি বসানোর আসল রহস্য বের হয়ে আসবে।

আখতার হুসাইন বলেন, মূর্তি যেই বসাক না কেন এর দায়ভার পুরোটাই সরকারের উপর বর্তায়। মূর্তি অপসারণ করতে হলে সরকারকেই এগিয়ে আসতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে হাইকোর্টের সামনে থেকে মূর্তি অপসারণ না করা হলে, বাংলাদেশের সব ধর্মভিত্তিক মুসলিম দলগুলোকে নিয়ে এই ঘেরাও কর্মসূচি পালন করা হবে। কেননা এটা নিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

পহেলা বৈশাখে সারাদেশে সরকারিভাবে মঙ্গল শোভাযাত্রা ঘোষণা বাতিলের দাবি জানিয়ে সংগঠনের এই সভাপতি বলেন, আসন্ন পহেলা বৈশাখে সারাদেশে সরকারিভাবে মঙ্গল শোভাযাত্রার আয়োজনের ঘোষণা দিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তার এ সিদ্ধান্ত মুসলমানদেরকে হিন্দুদের উৎসব পালনে বাধ্য করার শামিল। অবিলম্বে এটা সেটা বাতিল করতে হবে। কারণ ‘পহেলা বৈশাখ’ এবং ‘মঙ্গল শোভাযাত্রা’ বাঙালি বা মুসলমানদের সংস্কৃতি নয় বরং হিন্দুদের ধর্মীয় সংস্কৃতি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog