1. sardardhaka@yahoo.com : adminmoha :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:২২ পূর্বাহ্ন

ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক আমির হোসেন আর নেই

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৬ মার্চ, ২০১৭
  • ১১১ বার

প্রতিবেদক : ইংরেজী জাতীয় দৈনিক ‘ডেইলি সান’র ভারপ্রাপ্ত সম্পাদক আমির হোসেন আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন তার ভাতিজা মরহুমের ভাতিজা খালেদ হাসান।

গণমাধ্যমকে তিনি  তিনি বলেন, “বেলা ১২টায় চাচার লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়।”

এর আগে গত রোববার গুরুতর অসুস্থ হয়ে পড়লে অ্যাপোলো হাসপাতালে সাংবাদিক আমিরকে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

আমির হোসেন স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

কর্মজীবনে আমির হোসেন বাংলার বাণী, ইত্তেফাক, বাংলাদেশ টুডেসহ বিভিন্ন সাপ্তাহিক পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৯৭০-৭১ সালে ইত্তেফাকের চিফ রিপোর্টার ছিলেন তিনি। পরে বাংলার বাণীতে দীর্ঘ সময় সহকারী সম্পাদক হিসেবে কাজ করেন।

মুক্তিযুদ্ধের সময়ে কলকাতা থেকে শেখ মনি সাপ্তাহিক বাংলার বাণী প্রকাশ করার সময়ে এর যুগ্ম সম্পাদক ছিলেন আমির হোসেন। পরে স্বাধীন দেশে ১৯৭২ সালে ২১ ফেব্রুয়ারি বাংলার বাণী দৈনিক হিসেবে আনুষ্ঠানিকভাবে প্রকাশ লাভ করলে সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পান তিনি।

আমির হোসেন বাংলাদেশ ছাত্রলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সস্পৃক্ত ছিলেন। মুক্তিযুদ্ধে অংশ নেওয়া এই্ সাংবাদিক স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে নিয়মিত সংবাদ বিশ্লেষক হিসেবেও কাজ করেছেন।

মঙ্গলবার বাদ আসর তার মরদেহ মাদারীপুরের শিবচরে ক্রোকচর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

পরিবারের সদস্যরা জানান, সোমবার রাতে ডেইলি সান ভারপ্রাপ্ত সম্পাদকের মরদেহ বারডেমের হিমঘরে রাখা হবে। সকালে তার মরদেহ দাফনের জন্য মাদারীপুর নিয়ে যাওয়া হবে।

এর আগে সোমবার বাদ আসর জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য আমির হোসেনের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে সাবেক ডেপুটি স্পিকার অবসরপ্রাপ্ত কর্নেল শওকত আলী, নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসম বাহাউদ্দিন নাছিম, সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ জ্যেষ্ঠ সাংবাদিক ও রাজনীতিবিদরা অংশ নেন।

এরপর জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী, যুগ্ম সাধারন সম্পাদক শাহেদ চৌধুরীসহ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা প্রয়াত সাংবাদিককের মরদেহের পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog