1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১৫ মে ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস মারা গেছেন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০১৭
  • ২২ বার

প্রতিবেদক: ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে দেশটির রাজধানী ব্রাসিলিয়ার একটি হাসপাতালে মাসখানেক ধরে আইসিইউতে ভর্তি থাকার পর শুক্রবার রাতে মারা যান।

মিজারুল কায়েসের মৃত্যুর খবর শনিবার সকালে নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার বিভাগের মহাপরিচালক লুৎফর রহমান।

মিজারুল কায়েসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মিজারুল কায়েসের বাড়ি কিশোরগঞ্জে। তার স্ত্রী নাইমা চৌধুরী ও দুই মেয়ে রয়েছেন।

এর আগে ২০১২ সালে শ্বাসকষ্টজনিত সমস্যা ও রক্তে ইনফেকশনের মতো প্রাণঘাতী সেপটেসেমিয়ায় আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নেন। পরে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি।

মালদ্বীপ ও রাশিয়ায় রাষ্ট্রদূতের দায়িত্ব পালনের পর ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন মিজারুল। এর তিন বছর পর তিনি যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনারের দায়িত্ব পালন করেন। সেখানে তার কার্যক্রম বিতর্কের সৃষ্টি করলে ২০১৪ সালে রাষ্ট্রদূত করে ব্রজিলে পাঠানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের হার্ভার্ড কেনেডি স্কুল অব গভর্নমেন্টে পড়াশোনা করা মিজারুল বিসিএসে ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। পররাষ্ট্র মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ নানা পদে দায়িত্ব পালনের পাশাপাশি কয়েকটি বিশ্ববিদ্যালয় ও ইনস্টিটিউটেও তিনি পড়িয়েছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog