1. sardardhaka@yahoo.com : adminmoha :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৭ অপরাহ্ন

২০১৪ সালে আওয়ামী লীগ কার কাছে মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলো?

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ মার্চ, ২০১৭
  • ১৪৬ বার

প্রতিবেদক: ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগ কার কাছে মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলো? এমন প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে তিস্তা পানি বন্টন চুক্তি ছাড়া অন্য কোন চুক্তি মেনে নেয়া হবে না। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী কোন চুক্তি মানবে না জনগণ।

সোমবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে এক যৌথসভায় স্বাধীনতা দিবস উপলক্ষে ৮ দিনব্যাপী কর্মসূচি ঠিক করে দলটি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাধীনতা দিবসে দলের কর্মসূচি ঘোষণা করে বলেন, স্বাধীনতা দিবসে রাজধানীসহ সারাদেশে শোভাযাত্রা করা হবে।

প্রসঙ্গত, শনিবার রাজধানীতে যুব মহিলা লীগের সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘২০০১ সালের নির্বাচনের আগে যখন আমেরিকান কোম্পানি আমাদের গ্যাস বিক্রি করতে চাইল ভারতের কাছে। ভারতের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়েছিল খালেদা জিয়া। দিয়েই তো ক্ষমতায় এসেছিলো। আমি তো দেইনি। আমি চেয়েছিলাম আমার দেশের আগে দেশের মানুষের কাজে লাগবে, ৫০ বছরের রিজার্ভ থাকবে। তারপরে আমরা ভেবে দেখব বিক্রি করব কি করব না’।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘যাদের বিরুদ্ধে এত কথা বলে, এখানে সেই ‘র’ (ভারতীয় গোয়েন্দা সংস্থা) এর প্রতিনিধি সে তো হাওয়া ভবনে বসেই থাকতো। আমেরিকার অ্যাম্বাসির লোক হাওয়া ভবনে বসেই থাকতো।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog