1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:১১ অপরাহ্ন

ইতিহাসের শততম টেস্টে বাংলাদেশ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মার্চ, ২০১৭
  • ১৪২ বার

স্পোর্টস ডেস্ক:  বাংলাদেশ ক্রিকেট দল আজ কলম্বোয় খেলতে নেমেছে নিজেদের ক্রিকেট ইতিহাসের শততম টেস্ট। ২০০০ সালের ১০ নভেম্বর টেস্ট স্টাটাস পাওয়া দলটি ১৭ বছর পর হতে যাচ্ছে ১০০ টেস্টের মালিক।

বুধবার সকাল সাড়ে দশটায় কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টটি খেলতে নামে বাংলাদেশ।

এমন এক ঐতিহাসিক টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখতে জয় ছাড়া অন্য কোনো আয়োজনের কথা ভাবছে না বাংলাদেশ। মনে যদিও জয়ের তীব্র নেশা, তবু প্রতিপক্ষ শ্রীলঙ্কাও বাংলাদেশের হাতে তুলে দিচ্ছে শুভেচ্ছার ফুল।

সংবাদ সম্মেলনে কথা বলার শুরুতেই শততম টেস্ট উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক রঙ্গনা হেরাথ। এছাড়াও শুভকামনা জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক বোলিং কোচ (বর্তমানে শ্রীলঙ্কার বোলিং কোচ) চম্পকা রামানায়া।

মেহেদী হাসান মিরাজ দুই দিন আগে পি সারা ওভালে পা রাখার পর থেকেই বলে যাচ্ছেন, ‘আমরা জিতব। আমরা জিতব। এটা আমাদের শততম টেস্ট, এ টেস্টে আমাদের জিততে হবেই।’

এছাড়া মাহমুদউল্লাহর দেশে ফিরে যাওয়া না-যাওয়া নিয়ে একটা গুমোট পরিবেশ তৈরি হয়েছে দলের মধ্যে। ক্রিকেটাররা যেন একটা অঘোষিত কার্ফুর মধ্যে পড়ে গেছেন। কারো সঙ্গেই আলাদা করে কথা বলার জো নেই।

শততম টেস্টের কথা তার কাছে তুলে ধরতেই হাসি মুখে শুভাশিস বলেন, ‘হ্যাঁ, শততম টেস্ট খেলব আমরা, বিরাট ব্যাপার…’, কিন্তু যখনই এই ফাস্ট বোলারের কাছে জানতে চাওয়া হলো, তার ভাবনা কী? ‘দাঁড়ান, দাঁড়ান, ম্যানেজারের কাছ থেকে একটু পারমিশন নিয়ে আসি!’

বাংলাদেশ দলের খেলোয়াড় থেকে শুরু করে কোচিং স্টাফের সবার কাছে সবচেয়ে রোমাঞ্চকর শব্দটির নাম এখন শততম টেস্ট। আর সেই টেস্টের যোগ্যতম উপহার হচ্ছে জয়।

জয় নাকি পরাজয়, কোনটি আছে বাংলাদেশের ভাগ্যে। এটি জানতে অপেক্ষা করতে হবে আরো কয়েকদিন। তবে বাংলদেশের সকল মানুষের একটি চাওয়া ইতিহাসের এই শততম টেস্টটি হোক বাংলাদেশের জয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog