1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:০০ অপরাহ্ন

সীতাকুণ্ডে দুই বাড়ি ঘিরে জঙ্গি দমন অভিযান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মার্চ, ২০১৭
  • ২০০ বার

প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে পুলিশ। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মহিউদ্দৌলা রেজা জানান, বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে তাদের এই অভিযান শুরু হয়। সন্ধ্যা সাড়ে ৭ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিলো।

লেসীতাকুণ্ড থানা পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথমে মহাদেবপুরের আমিরাবাদ এলাকায় সুরেশ বিশ্বাস নামের এক ব্যক্তির দোতলা বাড়ি ঘিরে অভিযান চালানো হয়। সেখান থেকে এক নারী ও এক পুরুষকে আটক করার পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সীতাকুণ্ড কলেজ রোডের প্রেমতলায় শহীন নামের এক ব্যক্তির বাড়িতে অভিযান শুরু করে পুলিশ।

ওই বাড়ি পুলিশ ঘিরে ফেলার পর ভেতর থেকে পরপর কয়েকটি বোমা ছোড়া হয়। এতে একজন আহত হয়েছেন বলে শোনা গেলেও পুলিশ কর্মকর্তাদের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা যায়নি। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, পুলিশ দুটি বাড়িই ঘিরে রেখেছে। পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।

চট্টগ্রামে জঙ্গি দমনে বেশ কিছুদিন পুলিশের তেমন কোনো তৎপরতা দেখা না গেলেও সম্প্রতি কুমিল্লায় একটি বাসে তল্লাশির সময় পুলিশের দিকে বোমা ছোড়ার ঘটনার পর নড়েচড়ে বসে আইন-শৃঙ্খলা বাহিনী। গত ৭ মার্চ কুমিল্লায় দুই জঙ্গিকে আটক করার পর তাদের একজনকে নিয়ে ওই রাতেই মিরসরাইয়ের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। সেখান থেকে উদ্ধার করা হয় ২৯টি হাতবোমা, নয়টি চাপাতি, ২৮০ প্যাকেট বিয়ারিংয়ের বল এবং ৪০টি বিস্ফোরক জেল।

এরপর চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন স্থানে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের পাশাপাশি এলাকায় এলাকায় ‘ব্লক রেইড’ দেওয়ার নির্দেশনা দেওয়ার কথা জানান চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা।

তথ্যসুত্র : বিডিনিউজ

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog