1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

ডা. ইকবালের স্ত্রী-সন্তানদের জামিন মঞ্জুর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭
  • ২৯১ বার

প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের মামলায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবালের স্ত্রীসহ তিন সন্তানকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। ফলে তাদের মুক্তিতে আর কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। তাদের পক্ষে করা আপিল আবেদনও শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত।

চার আসামী হলেন- ইকবালের স্ত্রী মমতাজ বেগম ডলি, ছেলে মোহাম্মদ ইমরান ইকবাল ও মঈন ইকবাল এবং মেয়ে নওরীন ইকবাল।

আদালতে ইকবালের পরিবারের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

এর আগে বুধবার একই বেঞ্চ ডা. ইকবালের কারাবন্দি স্ত্রীসহ তিন সন্তানের তিন বছরের সাজার বিরুদ্ধে বিলম্বে আপিল করার বিষয়টি মার্জনা করেন।

গত ৮ মার্চ আদালতে আত্মসমর্পণ করেন ইকবালের পরিবারের দণ্ডপ্রাপ্ত চার সদস্য। জামিন আবেদন নামঞ্জুর করে ওইদিন ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক আতাউর রহমান তাদের কারাগারে পাঠান।

প্রসঙ্গত, সম্পত্তির বিবরণী দাখিলের জন্য ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইকবালের পরিবারকে নোটিশ দেয় দুদক। পরবর্তীতে একই বছরের ২৪ মে তার বিরুদ্ধে মামলা করে দুদক।

এ মামলায় বিচারিক আদালত ২০০৮ সালের ১১ মার্চ ইকবালকে অবৈধ সম্পদ অর্জনের দায়ে ১০ বছর এবং মিথ্যা সম্পদ বিবরণী দাখিলের কারণে আরও তিন বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫০ লাখ টাকা জরিমানার আদেশ দেন।

একই সঙ্গে তার স্ত্রী মমতাজ বেগম, দুই ছেলে মোহাম্মদ ইমরান ইকবাল ও মঈন ইকবাল এবং মেয়ে নওরীন ইকবালকে তিন বছর করে কারাদণ্ড দেওয়া হয়। প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog