1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

মুখোমুখি তিন পক্ষ, নীলক্ষেত এলাকায় উত্তেজনা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭
  • ২২০ বার

প্রতিবেদক: গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের আন্দোলনের বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি হকারদের দুটি দলও বিক্ষোভ মিছিল করছে। মুখোমুখি তিন পক্ষের অবস্থানের কারণে নীলক্ষেত এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের ‘মহাসমাবেশ’ চলছে নিউ মার্কেট মোড়ে। এর কয়েকশ গজ দূরে নীলক্ষেত মোড় ও ভিসি চত্বর এলাকায় অবস্থান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী গার্হস্থ্য অর্থনীতির আন্দোলনের বিরোধিতায় মানববন্ধন করছেন।

এদিকে গাউছিয়ার দিক থেকে মিছিল নিয়ে হকারদের একটি দল হাজির হয়েছে গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীদের সমাবেশস্থলের খুব কাছে। তাদের ভাষ্য, শিক্ষার্থীদের আন্দোলনে তাদের ব্যবসার ক্ষতি হচ্ছে।

তিন পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে গুরুত্বপূর্ণ নিউ মার্কেট ও নীলক্ষেত মোড় হয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে জাতীয় প্রেসক্লাব থেকে শাহবাগ, সায়েন্স ল্যাবরেটরি ও ধানমণ্ডি এলাকায়।

উত্তেজনার মধ্যে পুরো এলাকায় অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক পুলিশ। তবে এর মধ্যেও কর্মসূচি চালিয়ে যাচ্ছেন গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীরা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog