1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

জঙ্গিবাদের এসব ঘটনা জনমনে প্রশ্নের উদ্বেগ সৃষ্টি করেছে: রিজভী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০১৭
  • ২১৪ বার

প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ভারত যখন প্রতিরক্ষা চুক্তির বিষয়ে চাপ দিচ্ছে তখন এসব জঙ্গিবাদের ঘটনা জনমনে প্রশ্নের উদ্বেগ সৃষ্টি করেছে।

শনিবারে জাতীয় প্রেসক্লাব চত্বরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব মন্তব্য করেন।

রিজভী বলেন, জঙ্গিবাদ দমনে সরকার আন্তরিক নয় বরং এটা জিইয়ে রেখে তাদেরকে পরোক্ষভাবে কাজে লাগিয়ে ক্ষমতা দীর্ঘায়িত করতে চায় সরকার। কারা জঙ্গিবাদের সঙ্গে জড়িত তা চিহ্নিত করে নির্মূল করতে সরকার আন্তরিক নয়। সরকার জঙ্গিবাদকে জিইয়ে রাখতে চায়।

গুলশানের হলি আর্টিজানের হামলায় আইএসের সম্পৃক্ততা আছে-সিঙ্গাপুরের বিখ্যাত গবেষক রোহান গুনারত্নের কথার সঙ্গে একমত প্রকাশ করে বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশ সরকার সব সময় বলছেন, যে এসব জঙ্গি হচ্ছে ‘হোম গ্রোন’। কিন্তু যারা টেরোরিজম বিষয়ে গবেষণা করেন তারা বলছেন যে এদের সঙ্গে আইএসের সম্পর্ক আছে। সরকার এই বিষয় নিয়ে বস্তুনিষ্ঠ উপসংহারে আসতে চায় না। তারা মনে করছে যে, তারা যেটা বলছে সেটাই সঠিক।

বিএনপির ওপর সরকার জঙ্গিবাদের অভিযোগ চাপিয়ে এর সুরাহা করতে পারবে না মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, যুদ্ধে জিততে হলে রসদ লাগে। মিথ্যার ওপর ভিত্তি করে জেতা যাবে না। সত্যের ওপর ভিত্তি করে জিততে হবে।

তিনি বলেন, পরিহাস হচ্ছে যে বৃহত্তম রাজনৈতিক দল রাষ্ট্র পরিচালনা করেছে, যে দল গণতন্ত্রের জন্য সংগ্রাম করে- আপনারা তাদের বিরুদ্ধে জঙ্গিবাদের অভিযোগ দেন। তাদের ওপর দোষ চাপিয়ে এর সুরাহা করতে পারবেন না। গুলশানে হামলার পর আমরা জাতীয় ঐক্যের কথা বলেছি। এ রকম দানবের উত্থান হলে জাতিকে রুখতে জাতীয় ঐক্যের দরকার। কিন্তু সরকার তাতে রাজি নয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog