1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

জঙ্গি হামলা দেশের উন্নয়ন ও জাতীয় নির্বাচনের পথে বাঁধা: ওবায়দুল কাদের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০১৭
  • ২০১ বার

প্রতিবেদক: সাম্প্রতিক জঙ্গি হামলায় দেশের উন্নয়ন ও আগামী জাতীয় নির্বাচনের পথে বাঁধা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের এলজিইডি মিলনায়তনে জাতীয় যক্ষা নিরোধ সমিতির (নাটাব) বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ বাংলাদেশকে বিভিন্নভাবে ডিস্টার্ব (বিরক্ত) করে স্থিতিশীলতা নষ্ট করছে।

তিনি বলেন, দেড় বছর পরে আমাদের জাতীয় নির্বাচন। এ ধরনের হামলা নির্বাচনের অন্তরায়। এখানে দলমত খণ্ডিত চিন্তা করে লাভ নেই। আমরা ভিন্ন ভিন্ন দল করি। কিন্তু দেশটা আমাদের সবার। দেশ যদি ঠিক না থাকে, অস্থিরতা, নাশকতা হয়, তাহলে আপনি-আমি কেউ নিরাপদ নয়। এটা জাতির জন্য চ্যালেঞ্জ।

নিরাপত্তার স্বার্থে অপশক্তিকে সম্মিলিতভাবে মোকাবেলা করার আহ্বান জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, সাম্প্রদায়িক উগ্রবাদ, জঙ্গিবাদ আমাদের জাতীয় অস্তিত্বের প্রতি হুমকিস্বরূপ। দেশ ও জাতীয় স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের এলিট ফোর্স র‍্যাবের ওপর আত্মঘাতী হামলা করেছে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা করে তাদের মনোবল ভেঙে দিয়ে বাংলাদেশে একটি স্থিতিহীন পরিবেশ সৃষ্টি করে চায়।

তিনি আরো বলেন, দুঃখজনক হলেও সত্য, হলি আর্টিজানে উগ্রবাদী হামলায় প্রায় পাঁচ মাস মেট্রোরেলের গতি ঝিমিয়ে পড়ে। এ ধরনের হামলায় দেশের মানুষের চেয়ে চেয়ে বেশি প্রভাব পড়ে বিদেশিদের ওপর। তারা নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়।

নাটাবের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হেলফ সার্ভিসেসের পরিচালক জেনারেল আবুল কালাম আজাদ, একমি ল্যাবরেটরিজের চেয়ারম্যান মিজানুর রহমান সিনহা, সংগঠনের সাধারণ সম্পাদক খায়ের উদ্দিন আহমেদ মুকুল প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog