1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

রংপুর বিদ্যুৎকেন্দ্রের কেমিক্যাল গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭
  • ১০১ বার

প্রতিবেদক: রংপুর বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের কেমিক্যাল গোডাউনে অগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা হতে পারে বলে প্রাথমিকভাবে আশঙ্কা করছেন বিদ্যুৎ বিভাগের কর্মীরা।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে নগরীরর শাপলা চত্বর এলাকায় বিদ্যুৎকেন্দ্রের ট্রান্সফরমার ওয়ার্কশপে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, বৃহস্পতিবার ভোরে বিদ্যুৎ বিতরণ বিভাগের ওয়ার্কশপে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পুরো গোডাউনে ছড়িয়ে পড়ে। আগুন শিখা আশপাশের মার্কেট ও দোকানপাটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে দেড় ঘণ্টা পর সকাল সোয়া ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিদ্যুৎ বিভাগের কর্মীরা জানান, ট্রান্সফরমারের ভেতরে এক ধরনের দাহ্য পদার্থ থাকার কারণে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

রংপুর ফায়ার স্টেশনের উপ-পরিচালক আসাদুজ্জামান খান বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো যানা যায়নি। এ ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

বিদ্যুত উন্নয়ন বোর্ডের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার গোলাম মর্তুজা বলেন, অগ্নিকান্ডের আগে ওই গোডাউনে ৩৫টির অধিক ট্রান্সফরমার ও বিপুল পরিমাণ ট্রান্সফরমার অয়েলসহ বিভিন্ন মালামাল মজুদ ছিল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog