1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৭ পূর্বাহ্ন

লন্ডনে সন্ত্রাসী হামলায় বিশ্বনেতাদের নিন্দা ও সহমর্মিতা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭
  • ১২৮ বার

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনে ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে সন্ত্রাসী হামলার ঘটনায় শোকের ছায়ায় আচ্ছন্ন ব্রিটেন। লন্ডন পুলিশ কর্তৃপক্ষ এই হামলাকে সন্ত্রাসী হামলা বলে চিহ্নিত করেছে। ভয়াবহ এই হামলায় এরই মধ্যে প্রাণ হারিয়েছেন পুলিশ কর্মকর্তাসহ ৫ জন। আহত হয়েছেন আরো ৪০জন।

রয়টার্সের খবরে বলা হয়, এই হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। তারা সহমর্মিতার কথা জানিয়েছেন ঘটনায় হতাহত ব্যক্তিদের স্বজনদের প্রতি। একইসঙ্গে সন্ত্রাসীদের বিরুদ্ধে  ব্রিটেনের লড়াইয়ে তারা সঙ্গে রয়েছেন বলেও জানান।

এ ঘটনার পর বুধবার রাতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’কে ফোন করেন। তিনি এই ঘটনার নিন্দা জানিয়ে সর্বদা ব্রিটেনের পাশে থেকে সন্ত্রাসবিরোধী লড়াই একযোগে কাজ করার অঙ্গিকার করেন। তিনি বলেন, ‘এটি একটি ভয়ংকর সন্ত্রাসী হামলা। এই ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের জন্য আমরা প্রার্থনা করি।’ দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র জানান, এই হামলার  ঘটনার নিন্দা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী টিলারসন।

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলও এ ঘটনার নিন্দা জানিয়ে ব্রিটেনের পাশে থাকার কথা জানিয়েছেন। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। অ্যাঙ্গেলা মার্কেলও এ ঘটনায় শোক জানিয়ে হতাহতদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন। তিনি সন্ত্রাসবিরোধী লড়াইয়ে ব্রিটেনের পাশে থাকারও অঙ্গিকার করেছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog