1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন

বরগুনায় কুমিরের কামড়ে পর্যটকের মৃত্যু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ৩০৯ বার

প্রতিবেদক : বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা এলাকার টেংরাগিরি ইকোপার্কে কুমিরের কামড়ে এক দর্শনার্থীর মৃত্যু হয়েছে।  শনিবার দুপুরে ইকোপার্কের কুমির প্রজনন কেন্দ্রে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দর্শনার্থীর নাম আসাদুজ্জামান। তিনি পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার সবুজ নগর এলাকার গোলাম মোস্তফার ছেলে। বন্ধুদের সঙ্গে তিনি ইকোপার্কে বেড়াতে এসেছিলেন।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, শনিবার বেলা পৌনে একটার দিকে আসাদুজ্জামান তাঁর খালাতো ভাই আল আমিন, বন্ধু আবু সালেহ ও বন্ধুর স্ত্রী লাইজু বেগমসহ পাঁচজন ইকোপার্কে ঘুরতে আসেন। তাঁরা কুমির দেখার জন্য প্রজনন কেন্দ্রের পুকুরে কাছে যান। কিন্তু পুকুরে কুমির না দেখে আসাদুজ্জামানসহ তিনজন কুমির প্রজননকেন্দ্রের পুকুরে নিরাপত্তা বেষ্টনীর ভেতরে প্রবেশ করেন। একপর্যায়ে আসাদুজ্জামান পুকুরের পানিতে হাত দিয়ে নাড়াচাড়া করতে থাকলে পুকুরের তীরে ঝোপের মধ্যে থাকা একটি কুমির তাঁর হাত কামড়ে ধরে। এ সময় খালাতো ভাই ও বন্ধু আসাদুজ্জামানকে অপর হাত ধরে কুমিরের মুখ থেকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। কুমির আসাদুজ্জামানকে নিয়ে পুকুরের মধ্যে চলে যায়। পরে অপর দুজন দ্রুত বেষ্টনীর বাইরে এসে আসাদুজ্জামানকে বাঁচাতে চিৎকার শুরু করলে সেখানে বন বিভাগের কর্মী ও পর্যটকেরা ভিড় করেন। তবে তাঁদের কাছে উদ্ধার করার কোনো ব্যবস্থা না থাকায় তাৎক্ষণিক আসাদুজ্জামানকে উদ্ধারে কোনো পদক্ষেপ নেওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী কয়েক ব্যক্তি জানান, কুমিরটি আসাদুজ্জামানকে মুখে পুড়ে পুকুরের চারদিকে ঘুরতে থাকে। আধঘণ্টা পরে কুমির তাঁকে ছেড়ে দেয়। ততক্ষণে আসাদুজ্জামান মৃত্যুর কোলে ঢলে পড়েন।

খবর পেয়ে পুলিশ, কোস্ট গার্ড সদস্যরা দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে যায়। বিকেল সাড়ে তিনটায় কোস্টগার্ড, পুলিশ ও স্থানীয় লোকজন আসাদুজ্জামানের মৃতদেহ পুকুর থেকে উদ্ধার করেন।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তৈছিফ আহম্মেদ ও ফকিরহাটের কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার আবুল বাশার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার আবুল বাসার জানান পুলিশ, স্থানীয় লোকজন মিলে লাশ উদ্ধার করেছি।
তালতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হাওলাদার জানান, লাশের ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog