1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

স্বাস্থ্যসেবা বিল প্রত্যাহার: ডোনাল্ড ট্রাম্পের জন্য বড় ধাক্কা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ২১২ বার

আন্তর্জাতিক ডেস্ক: শেষমুহুর্তে এসে ভোটাভুটি বাদ দিয়ে প্রত্যাহার করে নিতে হয়েছে ডোনাল্ড ট্রাম্পের স্বাস্থ্যসেবা বিল। এই বিল নিয়ে মার্কিন কংগ্রেসে রিপাবলিকানরাই বিভক্ত হয়ে পড়েছিল।

ক্ষমতায় আসার পর প্রথম আইন প্রণয়ন করতে গিয়ে ট্রাম্প ব্যর্থ হলেন।

এটি তার জন্য বড় ধাক্কা বলে বিশ্লেষকরা বলছেন। কারণ ওবামার সময়ের স্বাস্থ্যসেবা সম্পর্কিত বিল, যা ওবামাকেয়ার নামে পরিচিত, সেটি বাতিল করার বিষয়টি ছিল ট্রাম্পের অন্যতম প্রধান নির্বাচনী প্রতিশ্রুতি।

নিজের দলেই সমর্থন না পেয়ে ট্রাম্প তার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হলেন। ওবামার প্রণীত স্বাস্থ্যসেবা বিল বাতিল বাতিল করা সম্ভব হল না।

হাউজ স্পিকার পল রায়ান বলেছেন, ট্রাম্পের স্বাস্থ্যসেবা বিলের সমর্থনে ২১৫টি রিপাবলিকান ভোট পাওয়া যাবে না। এমন অনিশ্চয়তার মুখে তিনি এবং ট্রাম্প কংগ্রেসে ভোট না করতে সম্মত হন। এটাকে হতাশাজনক বলে বর্ণনা করেছেন স্পিকার পল রায়ান।

অন্যদিকে ডেমোক্র্যাটরা এটাকে আমেরিকার জনগণের বিজয় বলে বর্ণনা করেছেন। তারা বলেছেন, ওবামার স্বাস্থ্যসেবা আইন বাতিল করে ট্রাম্পের বিল প্রণয়ন করা হলে যুক্তরাষ্ট্রের নিম্ন আয়ের মানুষ ক্ষতিগ্রস্ত হতেন।

গত বৃহস্পতিবারেই কংগ্রেসে ভোটাভুটি হওয়ার কথা ছিল।কিন্তু নিজ দলেই বিরোধিতার কারণে সেদিন ভোট করা যায়নি। ট্রাম্প শুক্রবারে ভোট করার ব্যাপারে নিজ দলের সদস্যদের প্রতিই আল্টিমেটাম দিয়েছিলেন। তাতে লাভ হয়নি। হোঁচট খেলেন ট্রাম্প।

সূত্র: বিবিসি

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog