1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ পূর্বাহ্ন

আদালত ও বিচারকদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন প্রধান বিচারপতি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০১৭
  • ২২৬ বার

প্রতিবেদক: দেশের সব আদালত, এজলাস ও বিচারকদের বাসভবনের নিরাপত্তা ব্যবস্থা জোরদারের অনুরোধ জানিয়েছেন প্রধান বিচারপতি। সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

সোমবার এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে প্রধান বিচারপতি এ নির্দেশনা দেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্প্রতি সন্ত্রাসী কর্মকাণ্ডে আদালত সংশ্লিষ্ট সবার নিরাপত্তার বিষয়ে প্রধান বিচারপতি উদ্বিগ্ন। স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সহাতায় দেশের প্রত্যেক আদালত প্রাঙ্গন, এজলাস, বিচারকের বাসভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সবার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়।

সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ সাংবাদিকদের বলেন, বিশেষ পরিস্থিতিতে নিরাপত্তা জোরদারের জন্য র‌্যাবের মহাপরিচালক, বিভাগীয় পুলিশ কমিশনার, সব পুলিশ সুপারসহ আইনশঙ্খলা বাহিনীকে অনুরোধ জানানো হয়েছে। আদালত, বিচারকের বাসভবন ও আদালত সংশ্লিষ্টদের নিরাপত্তা জোরদারের প্রয়োজনীয়তা থেকেই এটি করা হয়েছে।

এদিকে ২৪ মার্চ রাজধানী ঢাকাসহ সারাদেশে বিশেষ সতর্কতা জারি করে আইনশৃঙ্খলা বাহিনী। সিলেটে জঙ্গিদের পাল্টা হামলার পরপরই সারা দেশের ৬৪ জেলার পুলিশ সুপারদের বিশেষ বার্তা পাঠানো হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog