1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ডেবি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭
  • ১৮৩ বার
Water from Roanoke Sound pounds the Virginia Dare Trail in Manteo, N.C., Saturday, Sept. 3, 2016 as Tropical Storm Hermine passes the Outer Banks. Hermine lost hurricane strength over land but was intensifying Saturday along the Atlantic Coast, threatening heavy rain, wind and storm surges on its northward march. (AP Photo/Tom Copeland)

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড উপকূলে ঘন্টায় ২৬৩ কিমি গতিবেগে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ডেবি।

কুইন্সল্যান্ড পুলিশ বলছে, ঘূর্ণিঝড়ে বোয়েন ও এয়ারলি সৈকতের মধ্যবর্তী স্থানে ভূমিধস হয়েছে। এয়ারলি সৈকতে ঝোড়ো বাতাসের সঙ্গে বৃষ্টিও হচ্ছে।

প্রায় ২৩ হাজার ঘরবাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এবং বিভিন্ন জায়গায় ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। ২০১১ সালে ঘূর্ণিঝড় ইয়াসির পর এটি হতে যাচ্ছে সবচেয়ে মারাত্মক ঝড়।

অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো থেকে বলা হয়, ঘূর্ণিঝড়টি ‘খুবই ধ্বংসাত্মক ক্ষমতাসম্পন্ন’ এবং এটি এরই মধ্যে হুইটসানডে দ্বীপপুঞ্জে চলে এসেছে।

কুইন্সল্যান্ডের প্রিমিয়ার অ্যানাসটাসিয়া পালাসজুক বলেন, আমরা কঠিন সময় পার করছি। বাতাসের গতিবেগ প্রতিনিয়ত বাড়ছে। বেশির ভাগ ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যটকেরা অনেকেই তাঁদের যাত্রা বাতিল করছেন।

শার্লি নামের স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, বাতাস এতটাই শক্তিশালী যে মনে হচ্ছে বাঁ দিক থেকে ট্রেন ছুটে যাচ্ছে ডান দিকে। গাছগুলো দুলছে।

স্থানীয় কর্তৃপক্ষ বলছে, ঘূর্ণিঝড়ের কারণে নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে। জরুরি অবস্থার জন্য খাবার ও জ্বালানি মজুত করে রাখা হয়েছে।

কুইন্সল্যান্ড কর্তৃপক্ষ ১৮১টি স্কুল বন্ধ করে দিয়েছে। ২৩২টি প্রাথমিক শিক্ষাকেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। টাউনসভিল ও ম্যাকায় বিমানবন্দরে সব উড়োজাহাজের চলাচল বন্ধ রয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog