1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

নিরপেক্ষতা দেখাতে আওয়ামী লীগের প্রতি নিষ্ঠুর হচ্ছে ইসি : এইচটি ইমাম

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭
  • ১৪৩ বার

প্রতিবেদক : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম  বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ‘বেশি নিরপেক্ষতা’ দেখাতে গিয়ে ইসি ক্ষমতাসীনদের প্রতি নিষ্ঠুর আচরণ করছে। মঙ্গলবার সিইসির সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

উল্লেখ্য, এর আগে বিএনপি নেতা রুহুল কবির রিজভী সিইসি কে এম নূরুল হুদার প্রশংসা করে তাকে ‘সজ্জন’ ব্যক্তি বলে অভিহিত করেন।
গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইমাম বলেন, “নির্বাচন কমিশন বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে সরকারি দলের প্রতি বেশি নিষ্ঠুর আচরণ করছে।”

“কুমিল্লায় ১৫/১৬ জন প্রিজাইডিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে আমাদের আপত্তি রয়েছে। এ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছি,” বলেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান। বিএনপি নেতারা বলেছিলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন ইসির জন্যে অগ্নিপরীক্ষা। নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট হলে ইসি জনগণের আস্থা অর্জন করতে পারবে।

এইচ টি ইমাম বলেন, “আমরা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে অগ্নিপরীক্ষা মনে করছি না। তবে এটি একটি কঠিন পরীক্ষা।” শুধু কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নয়, আগামীতে সব ধরনের নির্বাচনে আওয়ামী লীগ ইসিকে সহযোগিতার প্রতিম্রুতি দেন দলের উপদেষ্টা পরিষদের এই সদস্য।

কুমিল্লায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আচরণবিধি লঙ্ঘন করছেন বলে বিএনপির অভিযোগ উড়িয়ে দেন তিনি।

“এমন কিছু হলে আমাদের চোখে পড়ত। তারা মুখে অনেক কিছুই বলেন। বিশেষ করে বিএনপির তিন চার জন নেতা এমনভাবে বলেন, ভাঙা রেকর্ডের মতো। সেই শোনা কথায় আমরা কান দিই না।”

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন মসিউর রহমান, রাশেদুল হক, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, রিয়াজুল কবির কাওছার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog