1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন

বাংলাদেশকে কাশ্মীর বানাবেন না: সরকারকে রিজভী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭
  • ১৪৩ বার

প্রতিবেদক: সরকারকে হুঁশিয়ারি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশকে কাশ্মীর বানাবেন না।

তিনি বলেন, নিজের ক্ষমতায় টিকে থাকার স্বপ্নসাধকে বাস্তবায়ন করতে গিয়ে প্রতিরক্ষা চুক্তির মাধ্যমে বাংলাদেশের মানুষের ভাগ্যকে ভারতের জিম্মায় তুলে দিবেন না।

মঙ্গলবার রাজধানী নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ভারত বর্তমান সরকারের ক্ষমতায় থাকার উৎস। আরা তারা যদি বেঁকে বসেন তাহলে বাংলাদেশ সরকারের জন্য তা মহা উদ্বেগ ও মহা দু:চিন্তার বিষয়। তাই বন্ধুকে খুশি রাখতে প্রধানমন্ত্রী প্রতিরক্ষা চুক্তি করতে ‘সুপার হিউম্যান স্পিডে’ এগিয়ে যাচ্ছেন।

কুসিক নির্বাচনে এক ধরনের অশুভ ইচ্ছা পূরণে সরকার ও সরকারি দলীয় লোকজন কাজ করছে বলে অভিযোগ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে মন্ত্রী- এমপিরা নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন করছেন। স্থানীয় মন্ত্রী ও তার মেয়ে নির্বাচনের এলাকা ঘেষে সমাবেশ করছেন, যাতে বক্তব্য ভোটাররা শুনতে পারে। এমনকি বঙ্গবন্ধু ও শেখ সেলিমে পোস্টার টানানো হয়েছে, যা নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন।

পুলিশ ও স্থানীয় সন্ত্রাসীদের কর্তৃক কুসিক নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন অব্যাহত রয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

বিএনপির এই মুখপাত্র বলেন, চীনের কাছ থেকে দুটি সাবমেরিন কিনে প্রধানমন্ত্রী এখন বিপাকে পড়েছেন।

তিনি বলেন, ভারত মনে করছে, শেখ হাসিনার ওপর চীনের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। ভারত তার পরীক্ষিত বন্ধুর এধরণের বিচ্যুতিতে উদ্বিগ্ন হয়ে পড়েছে। তাই ভারত এখন শেখ হাসিনার ওপর থেকে চীনের প্রভাব কাটাতেই প্রতিরক্ষা চুক্তি করার জন্য পীড়াপীড়ি করছে। প্রধানমন্ত্রী চারিদিকে খেলতে গিয়ে এধরণের হোঁচট খাবেন তা তিনি আগে ভাবতে পারেননি বলেও জানিয়েছেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির নেতা এ জেড এম জাহিদ হোসেন, আবুল খায়ের ভূইয়া, আব্দুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog