1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

কুমিল্লা সিটি মেয়র নির্বাচিত হলেন সাক্কু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭
  • ১৩৭ বার

প্রতিবেদক : কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে বিজয়ী হয়েছেন বিএনপির প্রার্থী ও বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু।

আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে ১১ হাজার ৮৫ ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি। বৃহস্পতিবার রাত ৯টার পরে সাক্কুকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। মোট ১০৩টির মধ্যে ঘোষিত ১০১টি কেন্দ্রে ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী পেয়েছেন ৬৮,৯৪৮ ভোট। আর নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী পেয়েছেন ৫৭,৮৬৩ ভোট।

অনিয়ম ও সহিংসতার কারণে ১০৩টি কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। স্থগিত দুটি কেন্দ্রের ভোট প্রায় ৫ হাজার। এর আগে বিক্ষিপ্ত কিছু ঘটনার মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

২০১২ সালে সীমার বাবা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আফজল খানকে হারিয়ে কুমিল্লার প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন বিএনপি নেতা মনিরুল হক সাক্কু। নির্দলীয় সেই নির্বাচনে হাঁস প্রতীকের সাক্কুর সঙ্গে আনারস প্রতীকের আফজলের ভোটের ব্যবধান ছিল ২৯ হাজার।

ফল ঘোষণার আগে রিটার্নিং কর্মকর্তা জানান, ‘ছোটখাটো দুই একটি গোলযোগপূর্ণ ঘটনা ছাড়া, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। দুটি কেন্দ্র আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায়, এ দু’টির ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।’

এদিকে, কুমিল্লা টাউন হলে যখন ভোটগণনা চলছে, তখন বাইরে বিএনপি প্রার্থী সাক্কুর সমর্থকদের মিছিল করতে দেখা গেছে। সাক্কুর সমর্থকরা জানান, এই নির্বাচনে তাদের দলীয় প্রার্থীই জয়লাভ করবে বলে তারা আশাবাদী।
উল্লেখ্য, ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২৫৬ জন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog