1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

সরকার মানুষের আস্থা হারিয়েছে : গয়েশ্বর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১ এপ্রিল, ২০১৭
  • ২১০ বার

প্রতিবেদক : আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার কথা ও কাজে মানুষের আস্থা পুরোপুরি হারিয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, “জনগণের কোনো আস্থা নাই সরকারের প্রতি। সরকার যদি ভালো কাজও করে তাহলেও তারা বলে- আরে রাখ, এটার মধ্যে প্যাঁচ আছে।”

সম্প্রতি কয়েকটি জঙ্গি আস্তানায় অভিযান এবং প্রধানমন্ত্রীর ভারত সফরে যে সব চুক্তি সই হবে, তা নিয়ে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় একথা বলেন গয়েশ্বর। ভারতের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা চুক্তির কোনো প্রয়োজন নেই দাবি করে তিনি বলেন, “বাংলাদেশকে আক্রমণ করতে পারে, এমন দেশটির ঠিকানা তো আমরা জানি না। ভারতের সাথে যুদ্ধের সম্ভাবনাও দেখি না। তাহলে কী কারণে সামরিক চুক্তি বা স্মারক?”

গয়েশ্বর বলেন, “আমাদের তিস্তা চুক্তি, গঙ্গার পানির হিৎসা এসবের কোনো খবর নেই, আমরা মনে করি না দেশের জন্য সামরিক চুক্তির প্রয়োজন আছে।”

যু্ব জাগপার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সামরিক চুক্তি-গোলাম চুক্তি, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা।

সভায় জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, “স্বাধীনতার এই মার্চ মাসে দেখছি, আমার দেশে ভারতীয় সেনাপ্রধান। এই মার্চ মাসে আমরা দেখছি, তথাকথিত জঙ্গির নামে যে উৎসব শুরু করা হয়েছে, মানুষ হত্যার উৎসব। “এটা কীসের আলামত? আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, কোনো গোলামী কিংবা দাসত্বের বন্ধন আমরা মেনে নেব না।”

গয়েশ্বর বলেন, “জঙ্গি-টঙ্গি শুনছি, এটা ভালো-মন্দ বুঝি না। হয়তবা আছে, কিন্তু জনগণ বিশ্বাস করে না। তারা মনে করে, ভারতের সাথে সামরিক চুক্তির আগে এই ধরনের ঘটনা ঘটবে। দিস ইজ দ্য পারসেপশন অব কমন পিপলস।”

জঙ্গিবাদ মোকাবেলা করতে খালেদা জিয়ার প্রস্তাব মেনে সবাইকে এক করতে সরকারকে উদ্যাগী হওয়ার আহ্বান জানান তিনি।

পুলিশ-র‌্যাবের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সমালোচনাও করেন গয়েশ্বর।

সংগঠনের সভাপতি ফাইজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিনের পরিচালনায় আলোচনা সভায় যুব দলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কস্টা, জাগপার সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, সহসভাপতি খন্দকার আবিদুর রহমান, আবু মোজাফফর মো. আনাছ, সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান খান আসাদ বক্তব্য রাখেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog