1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

খালেদার জঙ্গি দমন মানে জনগণের সঙ্গে মশকরা: হাছান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ৮১ বার

প্রতিবেদক: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডানে-বামে দুই পাশেই জঙ্গিরা বাস করে।

তিনি বলেন, যার ডানে জঙ্গি-বামে জঙ্গি তার জঙ্গি দমনের পক্ষে অবস্থান নেয়া মানে জনগণের সঙ্গে মশকরা করা।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও গণহত্যা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ফেৎনা প্রতিরোধ কমিটি।

হাছান মাহমুদ বলেন, জঙ্গি দমন কর্মকাণ্ড নিয়ে বেগম খালেদা জিয়া নানা উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। কিন্তু জনগণের চাপে কয়েকদিন আগে তিনি সংবাদ সম্মেলন করে জঙ্গি দমনের পক্ষে মত দেন।

তিনি বলেন, বিএনপি’র ২০ দলীয় জোটে যেসব দলগুলো রয়েছে সেগুলোর বেশ কয়েকটি জঙ্গিবাদের সঙ্গে জড়িত। আর এই জঙ্গিদের পাশে নিয়ে তিনি কিভাবে জঙ্গি দমন করবেন।

বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের জঙ্গিবাদ পার্থক্য রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এই নীতি নির্ধারক বলেন, অন্য দেশে জঙ্গি হামলা হয়, জঙ্গি দমন কার্যক্রমে সব রাজনৈতিক দল সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা ও সমর্থন করে। কিন্তু আমাদের দেশের রাজনৈতিক দল বিএনপি জঙ্গি দমন নিয়ে প্রশ্ন তোলে। জঙ্গি হামলার ঘটনাকে নাটক বলে দাবি করে। পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে এটা আমাদের পার্থক্য।

তিনি বলেন, বিএনপির এমন প্রতিক্রিয়া থেকে বোঝা যায়, জঙ্গি হামলা ও তৎপরতায় তাদের প্রত্যক্ষ মদদ রয়েছে।

সরকারকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, সরকারকে অনুরোধ জানাবো, শুধু জঙ্গি দমন নয়, জঙ্গি তৎপরতায় যারা উস্কানি দিচ্ছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি আল্লামা খন্দকার গোলাম মওলা নকশেবন্দী, খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog