1. sardardhaka@yahoo.com : adminmoha :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন

নৌবাহিনী প্রধানের সঙ্গে ভারতীয় সেনাপ্রধানের সাক্ষাত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ১২০ বার

প্রতিবেদক: বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাত করেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।

রবিবার সকাল পৌনে নয়টার দিকে রাজধানীর বনানীতে নৌ সদর দপ্তরে ভারতীয় সেনাপ্রধানের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল নৌবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষা‍ৎকালে ভারতের সেনাপ্রধান নৌবাহিনী প্রধানের সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় নৌ প্রধান স্মরণ করেন মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর বীর সেনাদের।

তারা দুই দেশের সামরিক সদস্যদের প্রশিক্ষণ ও পেশাগত দক্ষতা উন্নয়নে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার উপর গুরত্বারোপ করেন। দুই দেশের মধ্যকার সম্পর্ককে আরো এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করেন তারা।

এ সময় ঢাকায় নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডিফেন্স অ্যাটাশে ও দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স অ্যাটাশেসহ নৌসদরের পিএসও ও উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর সাড়ে নয়টার দিকে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে এবং সকাল ১০টা ১০ মিনিটে বিমান সদর দফতরে বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

রবিবার বিকেল ৫টায় বিমান বাহিনীর কুর্মিটোলা বঙ্গবন্ধু ঘাঁটি থেকে বিশেষ বিমানে করে ঢাকা ঢাকা ত্যাগ করার কথা রয়েছে ভারতীয় সেনাপ্রধানের।

এর আগে, শনিবার সকালে বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতীয় সেনাপ্রধান।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog