1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১২ অপরাহ্ন

বৃষ্টিতে খেলা আপাতত বন্ধ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭
  • ১৯১ বার

প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টির কারণে খেলা বন্ধ রয়েছে

আকাশ ঘন কালো মেঘে ঢাকা ছিল অনেকক্ষণ ধরে। শঙ্কা ছিল যে কোনো সময়ে বৃষ্টি নামার। বাংলাদেশ দলের জাতীয় সঙ্গীত চলার সময় এল বৃষ্টি। শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীত শেষ হওয়া মাত্র ক্রিকেটাররা ছুটলেন ড্রেসিংরুমে। ততক্ষণে মাঠের অনেকটাই কাভারে ঢেকে ফেলেছেন আর প্রেমাদাসার মাঠকর্মীরা।

মাশরাফির অবসরের ঘোষণার দিনেই অভিষেক হলো পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনের। সাইফ ছিলেন সদ্য সমাপ্ত ইমার্জিং টিমস এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশ দলের সেরা পারফরমার। চার ম্যাচে সাত উইকেট নেওয়ার পাশাপাশি লোয়ার অর্ডারে করেছেন গুরুত্বপূর্ণ কিছু রান।

এর আগে বিসিএলে তিন ম্যাচে নিয়েছিলেন ১২ উইকেট, করেছিলেন একটি অর্ধশতক। জাতীয় লিগে চার ম্যাচে উইকেট ছিল ১০টি, করেছিলেন দুটি অর্ধশতক। নজর কেড়েছিলেন দেশের মাটিতে গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও।

বাংলাদেশ দলে চার পেসার

চার পেসার নিয়ে খেলছে বাংলাদেশ দল। মাশরাফি, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

কোনো বিশেষজ্ঞ স্পিনার নেই। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের সঙ্গে স্পিনে আছেন, দুই অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টিতে অভিষেকের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে মেহেদী হাসান মিরাজকে।

নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস ও নুরুল হাসান। স্কোয়াডেই নেই রুবেল হোসেন। সেই ম্যাচে বিশ্রামে ছিলেন মুস্তাফিজ। চোটের জন্য খেলেননি মুশফিকুর রহিম। অভিষেক হল সাইফের।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টিতে মাশরাফির শেষ সিরিজ

টসের সময়ই এল চমকে দেওয়া ঘোষণাটা। শ্রীলঙ্কার বিপক্ষে দুটি ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিই হবে তার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

২০০৬ সালে বাংলাদেশের অভিষেক টি-টোয়েন্টিতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন মাশরাফি। সেই থেকে এই ম্যাচ পর্যন্ত খেলেছেন বাংলাদেশের ৬৬ টি-টোয়েন্টির ৫৩টিতেই। নিয়েছেন দেশের তৃতীয় সর্বোচ্চ ৩৯ উইকেট।

টি-টোয়েন্টিকে বিদায় জানালেও ওয়ানডে ক্রিকেট চালিয়ে যাবেন বাংলাদেশ অধিনায়ক।

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog