1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:০০ অপরাহ্ন

কী কী চুক্তি হয়েছে দেশে ফিরেই জানাবেন প্রধানমন্ত্রী: হানিফ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৫ এপ্রিল, ২০১৭
  • ৭৭ বার

প্রতিবেদক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ভারতে বাংলাদেশ সরকারের এবারের সফরে বিভিন্ন সমস্যা সমাধানে দ্বি-পাক্ষিক আলোচনা হবে।

তিনি বলেন, এই সফরে যেসব চুক্তি স্বাক্ষর হবে তা বাংলাদেশে ফিরেই জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সদর উপজেলার হরিনারায়ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেয়ার আগে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারত বিরোধী রাজনৈতিক খেলা এবার কাজে লাগবে না উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি বলছে, ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি হলে দেশের ক্ষতি হবে। এসব বক্তব্যের মাধ্যমে জাতিকে তারা বিভ্রান্ত করতে চায়।

প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় যেসব চুক্তি হবে তা জাতিকে জানাতে হবে বলে বিএনপি যে দাবি জানিয়েছেন তার প্রতিবাদ করে হানিফ বলেন, ২০০২ সালে বিএনপি চীনের সঙ্গে যে প্রতিরক্ষা চুক্তি করেছিল, সে সময় কি তারা জাতির কাছে চুক্তির বিষয়টি খোলাসা করেছিল? সে চুক্তির কারণে আমাদের সামরিক শক্তি কি চীনের দখলে চলে গেছে? এমন কিছু ঘটেছে কি? এই ধরনের কাল্পনিক অভিযোগ করে জনগণকে বিব্রত করে রাজনৈতিক সুফল পাওয়া যাবে না বলেও উল্লেখ করেছেন তিনি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে কখনো দেশের স্বার্থবিরোধী চুক্তি হবে না বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগের এই মুখপাত্র।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog