1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১১ পূর্বাহ্ন

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ১৩ এপ্রিল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭
  • ১৩৬ বার

প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আত্মপক্ষের সমর্থনের জন্য আগামী ১৩ এপ্রিল দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ দিন ধার্য করেন।

খালেদা জিয়া নিরাপত্তাজনিত কারণে আদালতে উপস্থিত হতে পারেননি উল্লেখ করে তার পক্ষে সময়ের আবেদন করা হলে তা মঞ্জুর করে আত্মপক্ষ সমর্থনের জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করে আদালত। সময়ের আবেদন করেন খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জিয়া উদ্দিন জিয়া।

এর আগে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, ইসলামী ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী হিসেবে বৃহস্পতিবার ঢাকা শহরের বিভিন্ন স্থানে রাস্তা বন্ধ থাকবে। এই পরিস্থিতির কথা চিন্তা করে খালেদা জিয়া আদালতে যাবেন না।

গত ২ ফেব্রুয়ারি ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার বিএনপি প্রধানের বিরুদ্ধে আনীত অভিযোগ ও ৩২ জন সাক্ষীর জবানবন্দি পড়ে শোনান। সে সময় বিচারক তাকে (খালেদা) প্রশ্ন করেন, ‘আপনি দোষী না নির্দোষ।’

জবাবে খালেদা জিয়া বলেছিলেন, ‘আমার আইনজীবীরা আপনার প্রতি অনাস্থা দিয়েছেন। আমিও আনুষ্ঠানিকভাবে আপনার প্রতি অনাস্থা দিলাম। আপনি জোর করে আত্মপক্ষ সমর্থন করছেন। তা মোটেও যুক্তিসঙ্গত নয়।’

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog