1. sardardhaka@yahoo.com : adminmoha :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

দেশের স্বার্থেই ভারত যাবেন প্রধানমন্ত্রী: তোফায়েল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭
  • ৭২ বার

প্রতিবেদক: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফর এক ঐতিহাসিক সফর। প্রধানমন্ত্রী সেই ব্যক্তি যার হাত ধরে পার্বত্য শান্তি চুক্তি, গঙ্গার পানি বণ্টন, গভীর সমুদ্র সীমারেখা জয়লাভ সম্ভব হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে চুক্তি স্বাক্ষার করার জন্যেই ভারত যাবেন। দেশের স্বার্থ বিনিষ্ট হয় এমন কাজ তিনি কোনোদিনও করবেন না।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে হলে: রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযুদ্ধের সরকার-এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করো’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

যারা ক্ষমতায় থেকে একটা চুক্তিও ভারতের সঙ্গে করতে পারেনি তাদের মুখে সমালোচনা মানায় না বলে মন্তব্য করে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, আমাদের আওয়ামী লীগের আদর্শ মুক্তিযুদ্ধের চেতনার, আমাদের আদর্শ বঙ্গবন্ধুর, দেশপ্রেম ও বাংলাদেশের। আর খালেদার আদর্শ পাকিস্তানের, তিনি পাকিস্তানের সবকিছু মানেন।

তোফায়েল বলেন, জঙ্গিবাদ বিএনপি সরকারের আমলে শুরু হয়েছে। ২১ আগস্ট, ১৭ আগস্ট হলো তার প্রমাণ বলেও মন্তব্য করেছেন তিনি।

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন নিয়ে বিএনপির সমালোচনার জবাব দিয়ে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি বলেছে- অবৈধ সংসদে কীভাবে আইপিইউ সম্মেলন হয়। সংসদ যদি অবৈধই হতো তাহলে কীভাবে স্পিকার সিপিএ সভাপতি, সাবের হোসেন চৌধুরী কীভাবে আইপিইউ সভাপতি হন? আসলে বিএনপি নেতাদের অফিসে বসে মিথ্যা ও আজব কথা বলা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি মো. শফিকুর রহমান প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog