1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন

ফের তিস্তা চুক্তির আশ্বাস দিলেন মোদি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৮ এপ্রিল, ২০১৭
  • ৪৪ বার

প্রতিবেদক: শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির চলতি শাসন আমলেই তিস্তার পানি বন্টন চুক্তি সই হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার দিল্লির হায়দারাবাদ হাউসের শেখ হাসিনার সঙ্গে বৈঠক ও চুক্তি সই উত্তর এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ, শনিবার এই দুই নেতার উপস্থিতিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে ২২টি চুক্তি ও ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে। তবে বাদ পরেছে বহুল কাঙ্খিত তিস্তার পানি বন্টন চুক্তি।

এসময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়ও উপস্থিত ছিলেন। মুলত তার বিরোধীতায়ই তিস্তার পানি বন্টন চুক্তিটি আটকে আছে।নরেন্দ্র মোদি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, কিছু জটিলতার কারণে তিস্তার পানি বন্টন চুক্তি এবার সই হচ্ছে

না। তবে আমি এবং শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থাই তিস্তা চুক্তি সই হবে।

মোদি এ সময় জঙ্গি দমনে শেখ হাসিনা সরকারের প্রসংশাও করেন।

হায়দারাবাদ হাউসের ডেকান স্যুটে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে প্রতিরক্ষা, ঋণ, মহাকাশ, পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহার, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ, জ্বালানিসহ বিভিন্ন খাতে ২৬টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়।

তবে চুক্তির জন্য আরও অপেক্ষা করতে হবে বলে যুগ্মসচিব শ্রীপ্রিয় রাঙ্গানাথানের বরাত দিয়ে এনডিটিভি বলছে, প্রতিরক্ষা, ঋণ, মহাকাশ, পারমাণবিক।

শক্তির শান্তিপূর্ণ ব্যবহার, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ, জ্বালানিসহ বিভিন্ন খাতে মোট ২৬টি চুক্তি ও সমোঝতা  সই হলেও তিস্তা চুক্তি এবার হচ্ছে না।

তবে রাঙ্গানাথানও আশা প্রকাশ করেন, বাংলাদেশের  প্রধানমন্ত্রীর এই সফর তিস্তা চুক্তির সম্ভাবনা বাড়িয়েছে। এখন কিছু আনুষ্ঠানিকতার পরেই তিস্তা চুক্তির সই হতে পারে বলে আশা প্রকাশ করেন ভারতের ওই আমলা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog