1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:০১ অপরাহ্ন

আজমির শরীফে গেলেন প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৯ এপ্রিল, ২০১৭
  • ১৯৭ বার

প্রতিবেদক: ভারতের আজমীর শরীফ গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সকাল সোয়া আটটায় দিল্লির এয়ার ফোর্স পালাম স্টেশন থেকে আকাশ পথে জয়পুরের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

সেখানে তিনি খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) মাজার জিয়ারত করবেন।

সেখান থেকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী আজমির শরিফে যাবেন। মাজার জিয়ারত শেষে আজমির শরিফ থেকে আবার প্রধানমন্ত্রী হেলিকপ্টারে জয়পুর বিমানবন্দর হয়ে দুপুরে দিল্লিতে ফিরবেন।

বিকেলে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে রাষ্ট্রপতি ভবনে আসার কথা রয়েছে ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর। ছেলে রাহুল গান্ধীও সোনিয়া সাথে থাকতে পারেন বলে জানা যায়।

এই সাক্ষাতের পরেই রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাৎ। রাষ্ট্রপতি ভবনেই সে সাক্ষাতের জন্য কর্মসূচি নির্ধারিত রয়েছে সন্ধ্যা সাতটায়।

এরপর সন্ধ্যায় রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশগ্রহণ আর তার আগেই এই ভবনের অশোকা হলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা।

সোমবার সফরের শেষ দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। বিকালে তিনি ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগ করবেন।

উল্লেখ্য, চার দিনের সরকারি সফরে গত ৭ এপ্রিল শুক্রবার দিল্লি পৌঁছান প্রধানমন্ত্রী। শনিবার তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত ও দ্বি-পাক্ষিক বৈঠক করেন। সেখানে বাংলাদেশ ও ভারতের মধ্যে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog