1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

আজমীর শরিফ জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৯ এপ্রিল, ২০১৭
  • ৬১ বার

প্রতিবেদক :  পবিত্র আজমীর শরিফে গিয়ে খাজা মঈনুদ্দিন চিশতি (র.) এর দরগাহ জিয়ারত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত সফরের তৃতীয় দিন রোববার (৯ এপ্রিল) সকাল সোয়া ১০টার পর রাজস্থানের আজমীর শহরে পৌঁছে সফরসঙ্গীদের নিয়ে দরগাহে দোয়া করেন তিনি। এরপর প্রধানমন্ত্রী দরগাহ ঘুরে দেখেন।

সকাল সোয়া ৮টায় নয়াদিল্লিতে বিমান বাহিনীর পালাম স্টেশন থেকে আকাশ পথে আজমীর রওয়ানা হন শেখ হাসিনা।
তার সঙ্গে যান- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন।

ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে নিরাপত্তার ব্যবস্থা নেয় আজমীর জেলা প্রশাসন। হাসিনার এই সংক্ষিপ্ত সফরের সময়টুকুতে সাধারণের প্রবেশ সীমিত করা হয় দরগাহ এলাকায়।পবিত্র আজমীর শরিফএর আগে, ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমীর সফরে যান। সেবছর তিনি সেখানে দোয়া করেন এবং দরগায় দেড় লাখ রুপি দান করেন। ত্রয়োদশ শতাব্দীতে নির্মিত এই দরগাহ শরীফ এতদাঞ্চলের মুসলমানসহ অন্য ধর্মাবলম্বীদের জন্য এক পবিত্র তীর্থস্থান।

২০১০ সালের সফরে শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা ও ছেলে সজীব ওয়াজেদ জয় সঙ্গে ছিলেন। সেবার দর্শনার্থী বইয়ে তিনি লিখেছিলেন: ‘যতবারই আমি এই সুন্দর ও পবিত্র স্থানটিতে আসি মনে শান্তি অনুভব করি’।

আজমীর থেকে বিকেলেই আকাশপথে নয়াদিল্লি ফেরার কথা প্রধানমন্ত্রীর। নয়াদিল্লি ফিরে সন্ধ্যায় তার নিমন্ত্রণ ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দেওয়া নৈশভোজে। তবে তার আগেই শেখ হাসিনার সঙ্গে দেখা করেতে রাষ্ট্রপতি ভবনে আসবেন ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। ছেলে রাহুল গান্ধীও সোনিয়ার সঙ্গে থাকার কথা রয়েছে।

এই সাক্ষাতের পরেই রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাৎ। রাষ্ট্রপতি ভবনেই সে সাক্ষাতের জন্য কর্মসূচি নির্ধারিত রয়েছে সন্ধ্যা ৭টায়। এরপর সন্ধ্যায় রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশগ্রহণ আর তার আগেই এই ভবনের অশোকা হলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog