1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫১ অপরাহ্ন

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর নিজস্ব ক্যাম্পাস বাধ্যতামূলক: শিক্ষামন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০১৭
  • ১৪৩ বার

প্রতিবেদক: আমরা সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমমান নিশ্চিত করতে চাই। তাই বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আইন মেনে নিজস্ব ক্যাম্পাসে কার্যক্রম পরিচালনা বাধ্যতামূলক করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) সাঁতারকুল, ভাটারায় স্থায়ী ক্যাম্পাসে চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কিন্তু দুঃখের বিষয় কিছুসংখ্যক বিশ্ববিদ্যালয় আইনের গ্রাহ্য না করেই শুধু মুনাফার লক্ষ্য নিয়ে চলছে। তাদের বেশিদিন চলতে দেয়া হবে না। যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো স্থায়ী ক্যাম্পাসে যেতে পারেনি তাদের অতিসত্ত্বর নিজস্ব ক্যাম্পাসে যেতে হবে।

নাহিদ বলেন, অ্যাক্রিডিটেশন কাউন্সিল অ্যাক্ট পাস হয়েছে, উচ্চশিক্ষা কমিশন গঠন হওয়ার পথে। এগুলোর আলোকে বিশ্ববিদ্যালয়ের মান নির্ধারণ করা হবে। যারা মানবেন না তারা ঝরে পড়বেন।

মন্ত্রী বলেন, একটি গোষ্ঠী ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে এ দেশের মেধাবী শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গি কার্যক্রমের সঙ্গে জড়িয়ে তাদের ধ্বংসের মুখে ঠেলে দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এদের কুমন্ত্রণায় প্ররোচিত হয়ে কিছু তরুণ শিক্ষার্থী বিপদগামী হয়েছে। আমি আশা করবো তারা এ বিষয়ে সজাগ দৃষ্টি রাখবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ও অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. এম রিজওয়ান খান ছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক প্রমুখ অনুষ্ঠেনে উপস্থিত ছিলেন।

সমাবর্তনে এক হাজার ৬১০ শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়। এছাড়াও কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ছয় শিক্ষার্থীকে স্বর্ণ প্রদান করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog