1. sardardhaka@yahoo.com : adminmoha :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

তথ্য গোপন করার মামলায় তাহমিদ খালাস

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭
  • ১৫৭ বার

প্রতিবেদক: গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনা তদন্তে পুলিশকে তথ্য না দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদ হাসিব খানকে খালাস দিয়েছে আদালত।

তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় রবিবার ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান এ রায় ঘোষণা করেন।

গত ৬ এপ্রিল এ মামলার রায় ঘোষণার দিন ধার্য থাকলেও তা প্রস্তুত না হওয়ায় ১৬ এপ্রিল রায় ঘোষণার জন্য দিন ধার্য করেন বিচারক।

২০১৬ সালের ১৬ নভেম্বর ঢাকা মহানগর হাকিম নুর নবী ১৮ ডিসেম্বরের মধ্যে আদালতে হাজির হওয়ার সমন জারি করেন।

২৮ সেপ্টেম্বর ডিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের পরিদর্শক মো. হুমায়ুন কবীর তাহমিদের বিরুদ্ধে গুলশানের হামলায় সুনির্দিষ্ট কোনো অভিযোগ না পাওয়ায় ৫৪ ধারায় অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করেন এবং সরকারি কর্মচারীর নোটিশের জবাব না দেয়ায় একটি নন প্রসিকিউশন (দণ্ডবিধি ১৭৬ ধারা) মামলা করেন।

গত ৫ অক্টোবর ঢাকা মহানগর হাকিম নুর নবী ৫৪ ধারা থেকে তাহমিদকে অব্যাহতি প্রদান করেন। ২ আগস্ট রাতে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ৪ আগস্ট রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার জি-ব্লকের একটি বাসা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়। পরবর্তীতে ‘সংশ্লিষ্টতা না পাওয়ায়’ ২৮ সেপ্টেম্বর তাহমিদ হাসিব খানকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন এবং সরকারি কর্মচারীর নোটিশের জবাব না দেওয়ায় একটি নন-প্রসিকিউশন মামলা দায়ের করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog