1. sardardhaka@yahoo.com : adminmoha :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৯ অপরাহ্ন

ফাযিল পরীক্ষার ফল প্রকাশ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭
  • ১৩৭ বার

প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাযিল (ডিগ্রি) প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের পরীক্ষা ২০১৫ এর ফল প্রকাশ করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের নিজ কার্যলয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, এ বছরের ফাযিল প্রথম বর্ষের পরীক্ষার্থী ছিল ৫৫ হাজার ৭৩৫ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৩ হাজার ৮৪ জন। পাস করে ৫০ হাজার ৮৯০ জন। পাসের হার ৯৫.৮৭ শতাংশ।

ফাযিল দ্বিতীয় বর্ষে ৪৪ হাজার ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৩ হাজার ২৬৫ জন। পাস করে ৩৯ হাজার ৩১২ জন। পাসের হার ৯০.৮৬ শতাংশ।

ফাযিল তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৮৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৮ হাজার ৩৩২ জন। পাস করে ৩৭ হাজার ২৬৯ জন। পাসের হার ৯৭.২৩ শতাংশ।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু জানান, ফলাফল রিভিউ করতে হলে পরীক্ষার্থীদের আগামী ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদন করতে হবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ফলাফলের কপি পাঠানো হয়েছে।

ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ফাযিল (ডিগ্রি) ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর ২৯০টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog