1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

বেসরকারি হজযাত্রীদের নিবন্ধনের শেষ সময় সোমবার ৫টা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭
  • ১০৯ বার

প্রতিবেদক : চলতি বছর হজে যেতে প্রাক নিবন্ধিত বেসরকারি হজযাত্রীদের নিবন্ধন শেষ হচ্ছে সোমবার। ব্যাংকে টাকা জমাদানসহ বিকাল ৫টার মধ্যে অনলাইনে নিবন্ধনকাজ শেষ করতে হবে। রোববার ধর্মমন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে এই সময় বেঁধে দেওয়া হয়। এতে বলা হয়,  বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৬ সনে যারা  প্রাক-নিবন্ধন করেছে তার মধ্যে যারা বাকী রয়েছেন আর ২০১৭ সনে প্রাক-নিবন্ধিত হজযাত্রীদের সোমবারের মধ্যে নিবন্ধনের কাজ সম্পন্ন করতে হবে।

মূল কথা ২০১৬ ও ১৭ সালে প্রাক নিবন্ধিত যাদের ক্রমিক নম্বর ১,৪০,৯৯৫ থেকে ২,১৭,২৮৮ এর মধ্যে রয়েছে তাদেরকেই নিবন্ধনের কথা বলা হয়েছে। সরকারের এই নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে নিবন্ধন কাজ শেষ করতে না পারলে জাতীয় হজ ও ওমরাহ নীতি ১৪৩৮ হিজরির (২০১৭ খ্রি.) অনুচ্ছেদ ৩.১.৮ অনুযায়ী এই ক্রমিকের হজযাত্রীগণ এ বছর আর হজে যেতে পারবেন না। তাদের পরিবর্তে ২০১৭ সালে প্রাক নিবন্ধিত ২,১৭,২৮৮ সিরিয়ালের পর অপেক্ষমান তালিকা হতে ক্রমঅনুযায়ী কোটার সমসংখ্যক প্রাক-নিবন্ধিত হজযাত্রীদের নিবন্ধনের জন্য ডাকা হবে।

প্রজ্ঞাপনে প্রাক নিবন্ধিত হজ যাত্রীদের বিষয়টি জরুরিভাবে আমলে নেওয়ার আহ্বান জানানো হয়েছে। এ পর্যন্ত সরকারিভাবে প্রাক নিবন্ধিত ১০হাজার হজযাত্রীর মধ্যে নিবন্ধন করেছে ৩৩২১জন, আর বেসরকারি ১লাখ ২৭হাজার ১৯৮জনের মধ্যে করেছে মাত্র ১হাজার ৪৩জন।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog