1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

গাড়ির কাঁচ ভেঙ্গে, বল হারিয়ে ১৫৭ রানে থামলেন তামিম

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭
  • ১৮৬ বার

প্রতিবেদক: ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) জমে উঠেছে। নিজেদের ফিরে পেতে লড়ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের অনেকেই। ব্যাটে-বলে দারুণ খেলছেন জাতীয় দলের প্রত্যেকে।

ইতোমধ্যে সেঞ্চুরি হাঁকিয়েছেন নাসির হোসেন, মুশফিকুর রহিম, নাঈম ইসলামসহ দলের সব নির্ভরযোগ্য ব্যাটসম্যান। বোলাররাও কম যাননি। এক ম্যাচেই ফাস্ট বোলার রুবেল হোসেন নিয়েছেন ৬ উইকেট; পর পর দুই ম্যাচে ৪ ও ৩ উইকেট করে নিয়েছেন স্পিনার আরাফাত সানি।

ভালো খেলেছেন ওডিআই দলের অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা। দীর্ঘদিন ধরে দলের বাইরে থাকা ক্রিকেটারও কম যাননি। ব্যাট-বলে আলো ছড়াচ্ছেন মোহাম্মদ আশরাফুল। দারুণ বলে দলকে জয়ের স্বাদ দিয়েছেন আব্দুর রাজ্জাক।

এতো কিছুর পরও সোমবার পর্যন্ত একটি শূন্যতা ছিল ডিপিএলের মাঠে। আর তা হলো উদ্বোধনী ব্যাটসম্যান তামিমের ঝড়। শেষ পর্যন্ত দর্শকদের ঝড় উপহার দিলেন এ ড্যাশিং ওপেনার। মঙ্গলবার মোহামেডানের পক্ষে কলাবাগানের বিরুদ্ধে খেলতে নেমে প্রথম ম্যাচেই শতরানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি।

শুধু শতরান করেই থামলেন না তামিম ইকবাল। নিজের শতরানের ইনিংসকে নিয়ে গেলেন দেড়শ রানের ঘরে; যা ডিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস।

বিকেএসপির মাঠে মঙ্গলবার তামিমের ঝড় দেখলেন দর্শকরা। প্রতিপক্ষের বোলাররাও সেখানে অনেকটা দর্শকের ভূমিকা পালন করেছেন। জাতীয় দলের ড্যাশিং ওপেনারের ব্যাটের সামনে কিছুই করার ছিল না তাদের।

আজকের ম্যাচে পুল, হুক, ড্রাইভ- সব শটই খেলেছেন তামিম ইকবাল। ৬১ বলে অর্ধশতক, ১০২ বলে শতক এবং ১২৫ বলে ১৫০ রান স্পর্শ কনে তিনি। দুর্দান্ত এই ইনিংসে ১৮টি বাউন্ডারি এবং ৭টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন এ বামহাতি ব্যাটসম্যান।

এর মধ্যে শতরান করতে ১৪টি বাউন্ডারি এবং মাত্র ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন তামিম। অর্থাৎ পরের ৫৭ রান করতে ৪টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। শতকের আগে তামিম যে দুইটি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন- তার একটি বল হারিয়ে গেছে। আর শতকের পর একটি ওভার বাউন্ডারি হাঁকানো বলে ভেঙ্গেছে টেলিভিশন চ্যানেলের উইন্ডশিল্ড।

১২৫ বলে ১৫৭ রান করার পর ইনিংসের একেবারে শেষ দিকে সানজিত সাহার বলে মুক্তার আলীকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog