1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন

‘বিমাখাতে আস্থা তৈরি করাই মূল চ্যালেঞ্জ’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৯ এপ্রিল, ২০১৭
  • ১৮৭ বার

প্রতিবেদক: বিমাখাতে গ্রাহকদের আস্থা তৈরি করাই মূল চ্যালেঞ্জ বলে জানিয়েছেন বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) সিনিয়র সহসভাপতি আহসানুল ইসলাম টিটু। মানুষের আস্থা তৈরি করতে না পারায় বিমা খাত এখনও অবহেলিত বলেও জানান তিনি।

বুধবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিআইএ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে অভিযোগ, আমরা ক্লেইম (বিমা দাবি) পরিশোধ করতে পারছি না। দাবি পরিশোধে অনেক জটিলতা আছে। আমাদেরকে ঢালাওভাবে দুর্নাম দিলে হবে না। দু একটা কোম্পানিতে সমস্যা থাকতে পারে। গ্রাহক প্রতারিত হলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে জানাতে হবে। আমাদেরকে না জানিয়ে মামলা করা ঠিক না।বিআইএ সহ-সভাপতি বলেন, এই সেক্টরে এমন কিছু বিষয় আছে যা আমরাই উন্নতি করতে পারবো। তবে কিছু বিষয়ে সরকারের সহযোগিতা প্রয়োজন।

চলতি বছরেও হাজার কোটি টাকার বিমা দাবি পরিশোধ করা হয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, প্রচার প্রচারণার অভাবে এই শিল্প আগাতে পারছে না। এক্ষেত্রে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বিআইএ সহ-সভাপতি।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, বিভিন্ন কারণে দেশের বিমা শিল্প অবহেলিত রয়ে গেছে। উন্নত বিশ্বে অর্থনৈতিক উন্নয়নে বিমা শিল্পের গুরুত্ব অপরিসীম। তাই বিমা শিল্পের উন্নয়ন ও বিমাকে সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে আয়কর হার ৪০ শতাংশ থেকে কমিয়ে ২৫ শতাংশ নির্ধারণ করা যেতে পারে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিআইএ সভাপতি শেখ কবির হোসেনসহ সংগঠনের অন্যান্য নেতারা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog