1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

আয়ারল্যান্ড সফরে থাকলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেই নাসির

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০১৭
  • ২৬৩ বার

দুই টুর্নামেন্টের দলেই ফিরেছেন পেসার শফিউল ইসলাম। দুই দল থেকেই বাদ পড়েছেন শুভাগত হোম চৌধুরী।

বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার দিকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে দুটি দলই ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। ইংল্যান্ডে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দল ১৮ সদস্যের। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির দল আইসিসির বাধ্যবাধকতা অনুযায়ী ১৫ সদস্যের।

চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার শেষ সময় আগামী ২৫ এপ্রিল। বাংলাদেশের আগে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

সবশেষ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ওয়ানডে দল ছিল ১৭ সদস্যের। সেই দল থেকে আয়ারল্যান্ড সফরের দলে নেই কেবল শুভাগতই। নাসিরের সঙ্গে ফিরেছেন শফিউল।

নাসির ও শফিউল, দুজনই সবশেষ ওয়ানডে খেলেছেন গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। এরপর শফিউলের বাইরে থাকার মূল কারণ ছিল চোট। টানা নিজেকে ফিট রাখতে না পারায় তাকে নিয়ে অসন্তুষ্ট ছিল নির্বাচক কমিটি। এবার এই পেসারের উপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

প্রধান নির্বাচক বললেন, নাসিরকে আয়ারল্যান্ড সিরিজের দলে রাখা তাকে চূড়ান্তভাবে ফেরানোরই প্রক্রিয়া। একই পজিশনে মোসাদ্দেক হোসেন ও মাহমুদউল্লাহ থাকায় চ্যাম্পিয়ন্স ট্রফির দল জায়গা পাননি নাসির। তবে আয়ারল্যান্ডে ভালো করলে বিবেচনা করা হবে চ্যাম্পিয়ন্স ট্রফিরর পরের সিরিজগুলোয়।

শ্রীলঙ্কা সফর থেকে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে শুভাগতর পাশাপাশি জায়গা পাননি নুরুল হাসান ও শুভাশীষ রায়।

গত বেশ কিছু দিন ধরেই বাংলাদেশের সব স্কোয়াডে মুশফিকুর রহিমের সঙ্গে বাড়তি উইকেটকিপার রাখা হয়েছে একজন। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে কিপার মুশফিক একাই। প্রধান নির্বাচক জানালেন, মূল স্কোয়াডের অংশ না হলেও বাড়তি সদস্য হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ও দলের সঙ্গে থাকবেন উইকেটকিপার নুরুল। মুশফিকের চোট বা অন্য কোনো জরুরি প্রয়োজন হলে পাওয়া যাবে হাতের কাছেই।

কাগজে-কলমে নুরুল থাকছেন স্ট্যান্ড বাই হিসেবে। সঙ্গে আর তিন স্ট্যান্ড বাই ক্রিকেটার নাসির, শুভাশীষ ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

ইংল্যান্ডের সাসেক্সে ক্যাম্পের জন্য ২৬ এপ্রিল ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডে নিউ জিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ১২ মে স্বাগতিকদের বিপক্ষে। চ্যম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচ ১ জুন।

ইংল্যান্ডে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ রায়, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির স্ট্যান্ড বাই: নাসির হোসেন, নুরুল হাসান সোহান, শুভাশীষ রায়, মোহাম্মদ সাইফ উদ্দিন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog